শিরোনাম
প্রকাশ : ২১ মে, ২০২১ ১৬:৩২
আপডেট : ২১ মে, ২০২১ ২০:০৫
প্রিন্ট করুন printer

'ব্ল্যাক ফাঙ্গাস নতুন চ্যালেঞ্জ', জানালেন মোদি

অনলাইন ডেস্ক

'ব্ল্যাক ফাঙ্গাস নতুন চ্যালেঞ্জ', জানালেন মোদি
নরেন্দ্র মোদি
Google News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সংসদীয় এলাকা বারাণসীতে করোনা যোদ্ধাদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কথা বলেন। করোনা সংকটে সামনে থেকে লড়াই করার জন্যে ওই সভায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ভূয়সী প্রশংসা করেন। 

তিনি বলেন, অল্প সময়ে শহরে অক্সিজেন, আইসিইউ বেডের সংখ্যা বাড়িয়ে গুজরাট নজির সৃষ্টি করেছে।পাশাপাশি, শহর ও গ্রামগুলোতে বাড়ি গিয়ে ওষুধ বিতরণ এবং ছোট ছোট কন্টেনমেন্ট জোন করে চিকিৎসা করায় স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করেন তিনি।
 
তিনি বলেন, এই মারণভাইরাস আমাদের অনেক প্রিয়জনকে আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে। আমি সেই সমস্ত মানুষের প্রতি শ্রদ্ধা জানাই এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। ব্ল্যাক ফাঙ্গাসও মারাত্মক আকার নিচ্ছে। আমাদের কাছে নতুন চ্যালেঞ্জ হিসাবে দাঁড়িয়েছে এই ছত্রাক। আমাদের এই চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্যে প্রস্তুত থাকতে হবে। এবার সংক্রমণের হার আগের তুলনায় বহুগুণ বেশি এবং রোগীদের অনেকদিন করে হাসপাতালে ভর্তি থাকতে হচ্ছে। এরফলে স্বাস্থ্য ব্যবস্থার উপর হঠাৎই চাপ পরে গেছে।
 
শুক্রবার মোদি চিকিৎসক, প্যারামেডিক্যাল কর্মী এবং ফ্রন্ট লাইন কর্মীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। ভার্চুয়াল সভায় মন্ত্রী, বিধায়কসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর