শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২১ ০৯:২০
আপডেট : ২৪ জুন, ২০২১ ০৯:৩০
প্রিন্ট করুন printer

লাহোরে আবাসিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪, শিশুসহ আহত ২০

অনলাইন ডেস্ক

লাহোরে আবাসিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪, শিশুসহ আহত ২০
Google News

পাকিস্তানের লাহোরে হাফিজ সাঈদের বাড়ির কাছে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে চারজন নিহত হয়েছেন। হাফিজ জামাদ-উদ-দাওয়ার প্রধান। বুধবার সকালের এ বিস্ফোরণে আহত হয়েছে এক শিশুসহ ২০ জন। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের জনবহুল এলাকায় এই বিস্ফোরণে মারাত্মক আতঙ্ক ছড়িয়ে পড়েছে। খবর হিন্দুস্তান টাইমস

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অত্যন্ত শক্তিশালী ছিল এই বিস্ফোরণ। তীব্রতায় আশপাশের বাড়ির জানলার কাচ ভেঙে যায়। বিস্ফোরণের জায়গায় মাটিতে প্রায় চার ফুট গভীর গর্ত সৃষ্টি হয়েছে। প্রথমে মনে করা হয়েছিল গ্যাস পাইপলাইন ফেটে এই বিস্ফোরণ। কিন্তু পরে প্রত্যক্ষদর্শীদের দাবি থেকে ঘটনা মোড় নেয় অন্যদিকে। 

পাক সংবাদমাধ্যম সূত্রের খবর অনুযায়ী, বিস্ফোরণটি ঘটেছে ঘটনাস্থলে রাখা একটি বড় গাড়িতে। অনুমান করা হচ্ছে, প্রচুর পরিমাণে শক্তিশালী বিস্ফোরক বোঝাই করে গাড়িটি পরিকল্পনামাফিক ওখানে রাখা হয়েছিল। তবে এ ঘটনার তাৎক্ষণিকভাবে কেউ দায় শিকার করেনি।

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সন্ত্রাসে আর্থিক মদদ দেওয়ার অভিযোগে হাফিজ সাঈদকে দোষী সাব্যস্ত করে পাকিস্তান। পরে দু’টি মামলায় তাকে সাড়ে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করে দেশটির আদালত। গত বছরের ১৭ জুলাই গ্রেফতার করা হয় তাকে। ৭১ বছর বয়সী সাঈদ লাহোরের কোট লাখপত জেলে বন্দি। দুইটি মামলার সাজা একসাথে কার্যকর হওয়ায় হাফিজকে জেলে থাকতে হবে মোট সাড়ে পাঁচ বছর।

২০০৮ সালে মুম্বাইয়ে জঙ্গি হামলায় মৃত্যু হয় ১৬৬ জনের। এরপর মুম্বাই হামলার প্রধান কারিগর হাফিজ সাঈদেকে আন্তর্জাতিক জঙ্গির তকমা দিয়েছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর