শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০২১ ১১:৪৮
আপডেট : ২৭ জুন, ২০২১ ১২:০৭
প্রিন্ট করুন printer

যুক্তরাজ্যে নতুন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে নতুন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ
যুক্তরাজ্যের নতুন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ। ফাইল ছবি
Google News

এক চুমুর কারণে যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের পদত্যাগের পর এই পদের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অর্থমন্ত্রী সাজিদ জাভিদকে।  স্থানীয় সময় শনিবার যুক্তরাজ্যের  প্রধানমন্ত্রী বরিস জনসনের কার্যালয় থেকে নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে সাজিদ জাভিদের নাম ঘোষণা করা।  

নতুন দায়িত্ব পেয়ে ‘সম্মানিত’ বোধ করছেন বলে জানিয়েছেন ৫১ বছর বয়সী সাজিদ জাভিদ।

এর আগে করোনাভাইরাস বিধিনিষেধ অমান্য করে যুক্তরাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালক ও বন্ধু গিনা কোলাড্যাঙ্গেলোকে জড়িয়ে ধরা ও চুম্বনের ঘটনায় শনিবার প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে পদত্যাগের লিখিত চিঠি দেন ম্যাট হ্যানকক।

গত ৬ মে যুক্তরাজ্যের দৈনিক পত্রিকা দ্য সান-এ একটি ছবি প্রকাশিত হয়। সেখানে দেখা যায়, দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের অন্যতম পরিচালক গিনা কোলাড্যাঙ্গেলোকে জড়িয়ে ধরে তার গালে চুমু দিচ্ছেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। প্রথম দিকে এই ছবি তেমন সাড়া না ফেললেও পরে ম্যাট হ্যানকক ও গিনা কোলাড্যাঙ্গেলাকে জড়িয়ে সরস ও মুখরোচক প্রতিবেদন প্রকাশ করতে থাকে ব্রিটেনের অনেক পত্রিকা। পাশাপাশি দেশটিতে চলমান কঠিন করোনা বিধিনিষেধের মধ্যে এই ছবি প্রকাশিত হওয়ায় ‘সরকারের লোকজন নিজেরাই বিধিনিষেধ মানছেন না’ বলে দেশজুড়ে সমালোচনাও শুরু হয়। 

যুক্তরাজ্যের বিভিন্ন এলাকায় গত দু’-তিন মাস ধরে লকডাউন বিরোধী বিক্ষোভ হচ্ছে। এই পরিস্থিতিতে এই ছবি প্রকাশ ও একের পর এক প্রতিবেদন প্রকাশিত হওয়ায় স্বাভাবিকভাবেই চাপে পড়ে দেশটির ক্ষমতাসীন সরকার। তবে সরকারের মন্ত্রীসভার সদস্যরা আগেই বিবৃতিতে জানিয়েছিলেন, তারা হ্যানককের পাশে আছেন। শেষ পর্যন্ত সরে যেতে বাধ্য হন হ্যানকক। 

সূত্র: রয়টার্স 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর