শিরোনাম
প্রকাশ : ১৭ জুলাই, ২০২১ ১২:০৯
প্রিন্ট করুন printer

পাকিস্তানে লোডশেডিং চরমে!

অনলাইন ডেস্ক

পাকিস্তানে লোডশেডিং চরমে!
চরম বিদ্যুৎ সংকট পাকিস্তানে
Google News

পাকিস্তানে পাঞ্জাবের বেশ কয়েকটি প্রদেশে প্রায় ১৬ ঘণ্টা লোডশেডিংয়ের মধ্যে কাটাতে হচ্ছে নাগরিকদের। চরম বিদ্যুৎ সংকটের প্রতিবাদে লাহোর, মুলতান এবং গুজরানওয়ালাসহ শহরের বাসিন্দারা মাঠে নেমেছেন। ক্ষতিগ্রস্ত মানুষের দল রাস্তায় ভিড় করে, টায়ারে আগুন ধরিয়ে সড়ক পথ অবরোধ করে। 

নাগরিকরা বলছেন, লোধরান, বাহাওয়ালপুর এবং বাহাওয়ালনগরসহ পাঞ্জাবের বেশিরভাগ শহরে ছয় থেকে আট ঘণ্টা ধরে লোডশেডিং চলে, যেখানে এটি গ্রামাঞ্চলে ১০ থেকে ১২ ঘণ্টা স্থায়ী হয়। আর পাঞ্জাবের মুলতানের নবাবপুর রোড এবং গুজরানওয়ালার গন্ডলানওয়ালা চকে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সেখানে বিক্ষোভকারীরা গুজরানওয়ালা ইলেকট্রিক পাওয়ার কোম্পানি (জিইপিসিও) এবং সরকারের বিরুদ্ধে স্লোগান দেয়। তারা জানায়, ১৬ ঘণ্টা বিদ্যুৎ বিভ্রাটের কারণে তাদের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

এদিকে, লাহোরের প্রাদেশিক রাজধানীতেও মাঝে মাঝে লোডশেডিং চলছে, নাগরিকদের তীব্র গরম সহ্য করতে হচ্ছে বলে তারা আন্দোলন করছে। লাহোর ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (এলইএসসিও) কর্মকর্তাদের মতে, বিদ্যুৎ উৎপাদনের ঘাটতির কারণে লেসকোর সীমানার মধ্যে অনির্ধারিত লোডশেডিং হচ্ছে।  

তবে বিদ্যুৎ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, তারবেলা বাঁধে পানির অভাবের পাশাপাশি বিদ্যুৎ কেন্দ্রগুলোতে গ্যাস ও তেলের অভাব বিদ্যুৎ উৎপাদনকে প্রভাবিত করেছে। সূত্র: জিও নিউজ

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর