৪ আগস্ট, ২০২১ ১০:২৮

ট্রানজিট: যে দেশগুলো থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো আমিরাত

অনলাইন ডেস্ক

ট্রানজিট: যে দেশগুলো থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো আমিরাত

করোনা বিধিনিষেধ ছাড়াই ছয়টি দেশ থেকে আমিরাতে ফিরতে বা ট্রানজিট নিতে পারবেন। তবে ভ্রমণের অন্তত ১৪ দিন আগে তাদের করোনা টিকার দুটি ডোজই নিতে হবে। দুবাইভিত্তিক প্রতিষ্ঠান এমিরেটস এয়ারলাইন্স গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, উগান্ডা, নাইজেরিয়া ও নেপাল দেশের বাসিন্দাদের ফিরতে হলে আমিরাতে প্রবেশ করার অন্তত ১৪ দিন আগে টিকার দুটি ডোজই নিতে হবে এবং সঙ্গে সনদপত্রও থাকতে হবে। ঘোষণা অনুযায়ী, আগামী ৫ আগস্ট থেকে থেকে এই ৬টি দেশের বাসিন্দারা সরাসরি আমিরাতে প্রবেশ করতে পারবেন । পাশাপাশি আমিরাতের বিমানবন্দর ব্যবহার করে অন্য গন্তব্যেও যেতে পারবেন।

আমিরাত ন্যাশনাল ইমারজেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) গতকাল মঙ্গলবার এসব দেশের ওপর ট্রানজিট ফ্লাইট চলাচলে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়। তারা জানিয়েছে, অন্য দেশে আটকে থাকা আমিরাতের বৈধ বাসিন্দাদেরও পূর্ণ ডোজ টিকা নেওয়ার সার্টিফিকেট দেখিয়ে দেশে ঢুকতে হবে। তার আগে যাত্রীদের আমিরাতে প্রবেশের জন্য অনলাইনে অনুমতি চেয়ে আবেদন করা এবং ৪৮ ঘণ্টা আগে পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ হওয়ার প্রমাণও দাখিল করতে হবে।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর