৫ আগস্ট, ২০২১ ১৫:২৫

সুইডেনে অবস্থিত পাক দূতাবাসের বাইরে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

সুইডেনে অবস্থিত পাক দূতাবাসের বাইরে বিক্ষোভ

সুইডেনে অবস্থিত পাকিস্তান দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে একদল বিক্ষোভকারী। তাদের অভিযোগ পাকিস্তান আফগানিস্তানে ছায়াযুদ্ধে জড়িত। তবে সুইডিশ পুলিশ বিক্ষোভকারীদের সেখান থেকে সরিয়ে দেয়।  

একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, আফগানিস্তানের বাসিন্দাসহ ৫০ থেকে ৬০ জনের একটি দল সুইডেনে পাকিস্তান দূতাবাসের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শন করে। তারা স্লোগান দেয় এবং আফগানিস্তানে ছায়াযুদ্ধ পরিচালনায় পাকিস্তানের জড়িত থাকার অভিযোগে প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

বিক্ষোভকারীরা ইংরেজি, সুইডিশ, উর্দু, পশতু এবং দারি (ফার্সি) ভাষায় সংক্ষিপ্ত বক্তৃতা দেয়, যেখানে তারা অভিযোগ করে যে পাকিস্তানের গোয়েন্দা বাহিনী তালেবানদের সমর্থন দিচ্ছে।

বিক্ষোভকারীরা প্ল্যাকার্ড বহন করে যেখানে ‘আফগানিস্তানে যুদ্ধ বন্ধ করুন’, ‘আফগানদের হত্যা বন্ধ করুন’ এবং ‘তালেবানদের সমর্থন বন্ধ করুন’ লেখা প্ল্যাকার্ড ছিল। বিক্ষোভকারীরা শান্তিপূর্ণভাবে ছড়িয়ে পড়ার আগে দূতাবাসের একজন কর্মকর্তার কাছে পাকিস্তানের রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে একটি চিঠি হস্তান্তর করে।

এর আগে আফগান প্রবাসীরা ওয়াশিংটন, ব্রাসেলসসহ বেশ কয়েকটি শহরে এবং ডেনমার্ক, জার্মানি ও যুক্তরাজ্যের শহরগুলোতে আফগানিস্তানে তালেবানদের সমর্থনে জন্য পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। সূত্র: এএনআই

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর