২৮ অক্টোবর, ২০২১ ১৩:৫৬

সৌদি জোটকে পরাজয় মেনে নিতে হবে: ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

সৌদি জোটকে পরাজয় মেনে নিতে হবে: ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোট এরইমধ্যে পরাজিত হয়েছে এবং তাদের সামনে পরাজয় মেনে নেয়া ছাড়া আর কোনো পথ খোলা নেই বলে মন্তব্য করেছেন ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ আল-আতেফি। 

লেবাননের আল-আখবার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন।

ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী বলেন, সাম্প্রতিক বছরগুলোতে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা এবং তাদের সমর্থিত সামরিক বাহিনী সৌদি জোটের বিরুদ্ধে বেশ কয়েকটি বড় অভিযান পরিচালনা করেছে। তার এ সাক্ষাৎকার গতকাল বুধবার লেবাননের পত্রিকায় প্রকাশিত হয়।

মোহাম্মদ আল-আতেফি বলেন, কৌশলগত এবং সামরিক বাস্তবতার নিরিখে আমরা বিশ্বের সামনে আজ একথা ঘোষণা করছি যে, ইয়েমেনের বিরুদ্ধে আন্তর্জাতিক আগ্রাসন পরাজিত হয়েছে। তিনি আরও বলেন, আগ্রাসী জোটের সামনে এখন আর বড় রকমের পরাজয় মেনে নেয়া ছাড়া কোনো পথ খোলা নেই।

দেশটির তেলসমৃদ্ধ মধ্যাঞ্চলীয় মারিব প্রদেশের বেশিরভাগ এলাকা ইয়েমেনি সামরিক বাহিনী ও হুথি যোদ্ধারা এরইমধ্যে মুক্ত করতে সক্ষম হয়েছে। পাশাপাশি মারিব প্রদেশের মূল শহরটি এখন দখল করা শুধু সময়ের ব্যাপার মাত্র। ইয়েমেনি যোদ্ধারা এরইমধ্যে শহরের উপকণ্ঠে পৌঁছে গেছে এবং চারদিক থেকে শহরটি ঘিরে ফেলেছে বলে সাক্ষাতকারে দাবি করেছেন তিনি। সূত্র: পার্সটুডে

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর