৮ ডিসেম্বর, ২০২১ ২২:১৮
খবর জি নিউজের

যেভাবে ভেঙে পড়ল বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার

অনলাইন ডেস্ক

যেভাবে ভেঙে পড়ল বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার

তামিলনাড়ুতে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই ১৪ জনকে বহনকারী সামরিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত নিহত হয়েছেন। নিহত হয়েছেন তার স্ত্রীও।

তামিলনাড়ুর সুলুর থেকে হেলিকপ্টারটি যাচ্ছিল কুন্নুরে। গন্তব্যের খুব কাছে সেটি একটি জঙ্গলঘেরা জায়গায় ভেঙে পড়ে। দুর্ঘটনার পরপরই উদ্ধার কাজে হাত লাগান এলাকার মানুষজন। তারা ভয়ঙ্কর সেই দুর্ঘটনার বর্ণনা দিয়েছেন।

প্রত্যক্ষদর্শী কৃষ্ণস্বামী নামে এক ব্যক্তি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিকট একটা শব্দ হলো। মনে হলো কোনও ট্রান্সফরমার বিস্ফোরণ হয়েছে। ঘর থেকে বাইরে বেরিয়ে এসে দেখি গাছপালার উপরে ভেঙে পড়েছে হেলিকপ্টারটি। দাউদাউ করে আগুন জ্বলছে। দেখলাম দু-একজন হেলিকপ্টার থেকে বেরিয়ে আসছে। সবাই একেবারে পুড়ে গেছে। চোখের সামনে এমন ভয়ঙ্কর দৃশ্য দেখে আশপাশের লোকজনকে ডেকে জোগাড় করলাম। তারপর ফায়ার ব্রিগেড ও এমার্জেন্সি সার্ভিসকে খবর দিলাম।

অন্য এক প্রত্য়ক্ষদর্শী জানান, হেলিকপ্টারটি বেশ নিচু দিয়ে উঠছিল। মনে হলো কুয়াশার কারণে হেলিকপ্টারটি নিচু দিয়ে উড়ছে। প্রথমে একটি গাছে এসে ধাক্কা মারে। পরে সেটি অন্য কয়েকটি গাছে ধাক্কা মেরে বিকট শব্দে বিস্ফোরিত হয়। গোটা এলাকা আগুনের গোলায় পরিণত হয়। অন্য একজনের কথায় আগুন লাগে আকাশেই।

দুর্ঘটনার ভিডিওতে দেখা গেছে, বিশাল আগুনের গোলার মধ্যে থেকে মানুষজনকে উদ্ধার করার চেষ্টা করছে এলাকার মানুষজন। আশপাশের গাছপালা ভেঙে গেছে। চারদিকে ছড়িয়ে ছিটিয়ে পড়ে হেলিকপ্টারের ধ্বংসস্তূপ। হেলিকপ্টারের রোটার পুড়ে ছাই। একমাত্র টেল ছাড়া আর কিছুই চেনা যাচ্ছে না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর