১৮ জানুয়ারি, ২০২২ ০৬:৩৭

বিচার এড়াতে নতুন কৌশল নেতানিয়াহুর

অনলাইন ডেস্ক

বিচার এড়াতে নতুন কৌশল নেতানিয়াহুর

ফাইল ছবি

ক্ষমতা হারানোর পর থেকে ভালো সময় যাচ্ছে না ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর। তার বিরুদ্ধে দুর্নীতির তিনটি মামলা চলমান। তবে সমঝোতার মাধ্যমে বিচার থেকে বাঁচার কৌশল বের করেছেন তিনি। এ ঘটনা সম্পর্কে অবগত এক ব্যক্তি এ তথ্য জানিয়েছেন। খবর ডেইলি সাবাহ এর।

জানা গেছে, এ সপ্তাহেই একটি চুক্তি করতে পারেন নেতানিয়াহু। ইসরায়েলের রাজনীতি থেকে দূরে থাকার বিনিময়ে বিচার থেকে বাঁচার এই চুক্তি করছেন তিনি। এর ফলে নেতানিয়াহুর লিকুদ পার্টিতে নতুন নেতৃত্ব আসার পথ খুলে যাবে এবং ইসরায়েলের রাজনৈতিক মানচিত্রেরও পরিবর্তন ঘটবে।

যেকোনো চুক্তি নেতানিয়াহুকে একটি বিব্রতকর এবং দীর্ঘস্থায়ী বিচার থেকে মুক্তি দেবে। নেতানিয়াহুর একজন মুখপাত্র এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। নেতানিয়াহুর বিরুদ্ধে জালিয়াতি, বিশ্বাসভঙ্গ এবং ঘুষ গ্রহণের তিনটি পৃথক মামলার বিচার চলছে। সাবেক এই প্রধানমন্ত্রী এখন ইসরায়েলের বিরোধী দলীয় নেতা। তবে তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

ওই সমঝোতার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি বলেন, এই প্লি ডিলের আওতায় ঘুষ এবং জালিয়াতির অভিযোগ থেকে মুক্তি পাবেন নেতানিয়াহু। আর একটি মামলা সম্পূর্ণভাবে খারিজ করে দেয়া হবে।

এ তথ্য সামনে আনা ব্যক্তি নিজের পরিচয় প্রকাশ করেননি। কারণ এ বিষয়ে কথা বলা অনুমতি নেই তার। তিনি জানান, আগামী কয়েকদিনের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি হবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর