২৪ জুন, ২০২২ ০৪:৩৭

জর্ডানের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আততায়ীর গুলিতে নারী শিক্ষার্থী নিহত

অনলাইন ডেস্ক

জর্ডানের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আততায়ীর গুলিতে নারী শিক্ষার্থী নিহত

জর্ডানের একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একজন নারী শিক্ষার্থীকে ‍গুলি করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে দেশটির নিরাপত্তা পরিচালকের দপ্তর জানিয়েছে, রাজধানী শহরের বিশ্ববিদ্যালয়ে আততায়ী ওই নারী শিক্ষার্থীকে লক্ষ্য করে গুলি করে। গুরুতর আহত ছাত্রীকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় গণমাধ্যম ভুক্তভোগীকে ইমান রসিদ (২১) হিসেবে চিহ্নিত করেছে। তিনি আম্মানের অ্যাপ্লাইড সাইন্স বিশ্ববিদ্যালয়ের নার্সিংয়ের শিক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শীর বরাতে খবরে বলা হয়েছে, পরীক্ষা শেষে কেন্দ্র থেকে বের হয়ে আসার পর-পরই ওই ছাত্রীকে গুলি করা হয়। আততায়ী ক্যাম্পাসের প্রধান গেট দিয়ে প্রবেশ করেন। গুলি করে নিরাপত্তা কর্মীদের কোনোরকম বাধা ছাড়াই ক্যাম্পাস ত্যাগ করে সে।

ইমান রসিদের বাবা মুফিদ রশিদ সংবাদমাধ্যম আল আরাবিয়াকে বলেন, তার মেয়ে ‘নিরাপরাধ ভুক্তভোগী’। তিনি বলেন, এটা অন্যায়। আমার মেয়ে কিছু করেনি। কিন্তু কেন তাকে হত্যা করা হলো। হত্যাকারীকে অপরাধের মাত্রা অনুযায়ী শাস্তি প্রদান করা উচিত বলেও মন্তব্য করেন তিনি। আততায়ীকে তার চেনেন না এবং কেন তার মেয়ে হত্যাকাণ্ডের শিকার হলো সেটাও জানেন না বলে জানান তারা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে হত্যায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে। আততায়ীকে শনাক্ত এবং গ্রেফতারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সূত্র: আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর