৩ জুলাই, ২০২২ ০৭:৪৪

বিতর্কিত জলসীমায় ইসরায়েলি গ্যাসক্ষেত্রের দিকে ড্রোন পাঠিয়েছে হিজবুল্লাহ

অনলাইন ডেস্ক

বিতর্কিত জলসীমায় ইসরায়েলি গ্যাসক্ষেত্রের দিকে ড্রোন পাঠিয়েছে হিজবুল্লাহ

লন্ডনভিত্তিক এনার্জিয়ান ড্রিলশিপ গত ৯ মে পূর্বভূমধ্যসাগরীয় উপকূলবর্তী ইসরায়েলের কারিশ প্রাকৃতিক গ্যাস ক্ষেত্রে ড্রিলিং শুরু করে। রয়টার্সের ফাইল ছবি। বামে উপরে ইনসেটে হিজবুল্লাহর একটি ড্রোনের ফাইল ছবি

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, তারা দেশটির উপকূলীয় ‘কারিশ’ গ্যাস ক্ষেত্রের দিকে তিনটি নিরস্ত্র ড্রোন পাঠিয়েছে। এর মাধ্যম তেল আবিবকে প্রয়োজনীয় বার্তা দেওয়া হয়েছে বলেও জানিয়েছে হিজবুল্লাহ। লেবাননের পানিসীমায় অবস্থিত ওই গ্যাসক্ষেত্রের ওপর নিজের মালিকানা দাবি করছে ইসরায়েল।

হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, “শনিবার বিতর্কিত কারিশ গ্যাসক্ষেত্র অভিমুখে বিভিন্ন আকৃতির তিনটি ড্রোন পাঠানো হয়েছে। গ্যাস ক্ষেত্রটি পুনরুদ্ধারের লক্ষ্যে সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণ করা ছিল এর উদ্দেশ্য।” বিবৃতিতে আরও বলা হয়, “মিশন সফল হয়েছে এবং ইসরায়েলকে বার্তা পৌঁছে দেওয়া হয়েছে।”

হিজবুল্লাহর বিবৃতি প্রকাশের আগে ইসরায়েল দাবি করেছিল, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘শত্রু বাহিনীর’ তিনটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। তেল আবিব দাবি করেছে, ড্রোনগুলোকে ‘ইসরায়েলের অর্থনৈতিক পানিসীমা’র আকাশে গুলি করা হয়েছে।

সূত্র : পার্সটুডে, রয়টার্স

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর