২১ আগস্ট, ২০২২ ০৬:৪০

আসন্ন সপ্তাহে ‘ভয়ানক হামলা’ করতে পারে রাশিয়া, সতর্কবার্তা জেলেনস্কির

অনলাইন ডেস্ক

আসন্ন সপ্তাহে ‘ভয়ানক হামলা’ করতে পারে রাশিয়া, সতর্কবার্তা জেলেনস্কির

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

আসন্ন সপ্তাহে ইউক্রেনীয়দের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার রাতে এক বক্তৃতায় তিনি বলেন, স্বাধীনতা দিবসের আগে রাশিয়া ‘ভয়ানক হামলা’ করতে পারে।

রয়টার্সের খবর অনুসারে, আগামী বুধবার (২৪ আগস্ট) সোভিয়েত ইউনিয়ন থেকে স্বাধীন হওয়ার ৩১ তম বার্ষিকী পালনের প্রস্তুতি নিচ্ছে ইউক্রেন। গুরুত্বপূর্ণ এদিন সামনে রেখে ভয়াবহ রুশ হামলার হুঁশিয়ারি দিলেন প্রেসিডেন্ট জেলেনস্কি।

শনিবার রাত্রীকালীন রুটিন বক্তৃতায় দেশের জনগণের উদ্দেশ্যে জেলেনস্কি বলেন, ইউক্রেনের নাগরিকদের ‘রাশিয়ার ছড়িয়ে দেওয়া নৈরাশ্য ও ভয়’ মেনে নেওয়া উচিত নয়। তিনি বলেন, আসন্ন সপ্তাহে (ইউক্রেনে সপ্তাহ শুরু হয় সোমবার) রাশিয়া ‘বিশেষ ভয়ানক’ বা ‘বিশেষ খারাপ’ কিছু করতে পারে। তবে কোন তথ্যের ভিত্তিতে জেলেনস্কি এমন সতর্কবার্তা দিলেন তা স্পষ্ট করেননি।

আগামী বুধবার (২৪ আগস্ট) সোভিয়েত ইউনিয়ন থেকে ইউক্রেনের স্বাধীন হওয়া দিবসের পাশাপাশি রাশিয়ার সর্বাত্মক আক্রমণের ৬ মাস পূর্ণ হবে। এ দিন সামনে রেখে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে কারকিউ বাড়ানো হবে বলে ঘোষণা দিয়েছেন শহরটির মেয়র। প্রতিনিয়ত রুশ ক্ষেপণাস্ত্র হামলার শিকার হওয়া শহরটিতে সাধারণত রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ থাকে।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর