২৪ সেপ্টেম্বর, ২০২৩ ০০:৫৩

‘রুশ নৌবহরের সদর দপ্তরে হামলায় আহত রুশ জেনারেলের অবস্থা গুরুতর’

অনলাইন ডেস্ক

‘রুশ নৌবহরের সদর দপ্তরে হামলায় আহত রুশ জেনারেলের অবস্থা গুরুতর’

স্যাটেলাইট চিত্রে রুশ নৌ সদর দপ্তর থেকে ধোঁয়া বের হতে দেখা যায়

ইউক্রেনের গোয়েন্দা প্রধান কিরিলো বুদানভ বলেছেন, শুক্রবার ব্ল্যাক সি ফ্লিটে কিয়েভের হামলার ফলে কমপক্ষে নয়জন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন। ভয়েস অব আমেরিকার সাথে এক সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন। 

তিনি দাবি করেছেন, তাদের হামলায় দক্ষিণ-পূর্ব ফ্রন্ট লাইনে রাশিয়ান কমান্ডিং বাহিনীর জেনারেল আলেকজান্ডার রোমানচুক আহত হয়েছেন। তার অবস্থা ‘খুবই গুরুতর’। তবে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন ইউক্রেনের গোয়েন্দা প্রধানের দেওয়া তথ্য যাচাই করে দেখতে পারেনি। এই হামলায় পশ্চিমা অস্ত্র ব্যবহার করা হয়েছে কিনা সেটাও স্পষ্ট করেননি কিরিলো বুদানভ। 

এদিকে কিয়েভ থেকে আল জাজিরার প্রতিনিধি বসরাভি জানিয়েছেন, ইউক্রেনের হামলার পর রাশিয়ান ব্ল্যাক সি নৌবাহিনীর প্রধান ভিক্টর সোকোলভের ভাগ্য অজানা রয়েছে।

রুশ বাহিনীর বিরুদ্ধে গত জুনে পাল্টা-আক্রমণ শুরু করেছে ইউক্রেন। এর পর থেকে ক্রিমিয়া উপদ্বীপকে নিশানা করে আসছে ইউক্রেনীয় বাহিনী। তবে সাম্প্রতিক সময়ে সেখানকার সামরিক স্থাপনায় হামলা বেড়েছে। শুক্রবার ইউক্রেনের বিশেষ অভিযান পরিচালনাকারী বাহিনী রাশিয়ার নিয়ন্ত্রণে থাকা ক্রিমিয়া উপদ্বীপে দেশটির কৃষ্ণসাগর নৌবহরের সদর দপ্তরে হামলা চালায়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর