৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:৪৬

ইসরায়েলি সামরিক ঘাঁটিতে অভিযান চালাতে হুথিদের মহড়া: টাইমস অব ইসরায়েল

অনলাইন ডেস্ক

ইসরায়েলি সামরিক ঘাঁটিতে অভিযান চালাতে হুথিদের মহড়া: টাইমস অব ইসরায়েল

সংগৃহীত ছবি

ইসরায়েলের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে হামলার জন্য মহড়া চালিয়েছে ইয়েমেনের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী হুথি যোদ্ধারা।

ইসরায়েলি দৈনিক ‘টাইমস অব ইসরায়েল’ এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হুথি যোদ্ধারা এমন একটি ভিডিও প্রকাশ করেছে যাতে দেখা যাচ্ছে যে, তারা ইসরয়েলের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে অভিযানের মহড়া চালাচ্ছে এবং ইসরায়েলি সেনাদেরকে জিম্মি করছে।

পত্রিকাটি দাবি করেছে, ব্যারেন পার্বত্যাঞ্চলে হুথিরা গোলাবর্ষণ করছে এবং তারা বহু সংখ্যক ড্রোন থেকে ইসরায়েল এবং আমেরিকার পতাকার উপর বোমা ফেলছে। মহড়ায় অংশ নেওয়া কমান্ডোদের কেউ কেউ ফিলিস্তিনি পতাকা বহন করছে এবং কিছুক্ষণ পর তারা ইসরায়েলের নজরদারি ক্যামেরা এবং পতাকা ধ্বংস করছে। পাশাপাশি ইসরায়েলি সেনাদের তাবু তছনছ করছে এবং অবশেষে একটি সামরিক ঘাঁটি উড়িয়ে দিচ্ছে। এই মহড়ায় তিন ব্যক্তিকে ইসরায়েলি সামরিক বাহিনীর ইউনিফর্মে দেখা গেছে যাদেরকে বন্দুকের মুখে আটক করা হয়।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের ভেতরে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস এবং ইসলামী জিহাদের যোদ্ধারা সামরিক অভিযান চালানোর পর থেকে দখলদার ইসরায়েল গাজায় বর্বর আগ্রাসন ও গণহত্যা চালাচ্ছে। এর প্রতিবাদে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী এডেন উপসাগর এবং লোহিত সাগরে ইসরায়েলি জাহাজে হামলা চালাচ্ছে।

এছাড়া, বিশ্বের যেকোনও দেশের জাহাজকে ইসরায়েলি বন্দরের দিকে যাওয়ার ক্ষেত্রে লোহিত সাগরের পথ নিষিদ্ধ করেছে হুথিরা। এ নিয়ে আমেরিকা এবং ব্রিটেনের সঙ্গে ইয়েমেনের সামরিক বাহিনীর সংঘর্ষ চলছে। এরমধ্যে হুথি যোদ্ধারা ইসরায়েলের বিরুদ্ধে সামরিক অভিযান চালানোর বিষয়ে যদি সত্যিই মহড়া পরিচালনা করে থাকে তাহলে ধারণা করা যায় যে, হুথি যোদ্ধারা গাজা-ইসরায়েল যুদ্ধে আরও বেশি ঘনিষ্ঠভাবে জড়িয়ে যাচ্ছে। সূত্র: টাইমস অব ইসরায়েল

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর