৪ মার্চ, ২০২৪ ১৪:২৯

জিতে ফিরে আসুন, শিগগিরি দেখা হবে : নরেন্দ্র মোদি

দীপক দেবনাথ, কলকাতা:

জিতে ফিরে আসুন, শিগগিরি দেখা হবে : নরেন্দ্র মোদি

আপনারা নির্বাচনী প্রচারণায় বেরিয়ে পড়ুন, মানুষের সাথে দেখা করুন, তাদেরকে সরকারের বিভিন্ন প্রকল্পের কথা জানান। তবে কোন বিতর্কিত মন্তব্য করবেন না। জিতে আসুন, জয়ের পর খুব শিগগিরই আপনাদের সঙ্গে দেখা হবে। ভারতে আসন্ন লোকসভা নির্বাচনের আগে মন্ত্রিসভার সদস্যদের উদ্দেশ্যে এই বার্তা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

লোকসভা নির্বাচনের আগে রবিবার দিল্লিতে মন্ত্রী পরিষদের শেষ বৈঠকে নিজের সহকর্মীদের উদ্দেশ্যে এই বার্তা মোদির। ভারতের প্রধানমন্ত্রীর সভাপতিত্বে টানা প্রায় ১০ ঘণ্টার বেশি সময় ধরে চলে ওই বৈঠক। সেখানেই লোকসভার নির্বাচনে প্রার্থী হওয়া মন্ত্রীদের উদ্দেশ্যে তার পরামর্শ জনসমক্ষে কথা বলার সময় তারা যেন সংযমী হন এবং অতি সাবধানতার সাথে শব্দ চয়ন করেন। 
তার পরামর্শ মানুষের সাথে আলাপচারিতাকালে টিকিট পাওয়া মন্ত্রীরা যেন সরকারের নীতিগুলি অর্থাৎ উন্নয়নকে তরান্বিত করতে এবং সমাজের সকল শ্রেণির মানুষের কল্যাণ নিশ্চিত করতে সরকারের নেওয়া একাধিক পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন এবং কোন রকম বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকেন। 

ভোটের সময় জনগণের সমর্থন পেতে মন্ত্রীদের অলআউট ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়ে নরেন্দ্র মোদি বলেন, 'আপনারা যান, জিতে আসুন, জয়ের পরে আবার দেখা হবে'। 

এদিনের গুরুত্বপূর্ণ বৈঠকের বিষয়বস্তু ছিল 'উন্নত ভারত ২০৪৭' সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করা। মোদির অভিমত 'উন্নত ভারত' বলতে কেন্দ্রীয় সরকার কি বোঝাচ্ছে তার ঝলক দেখতে পাওয়া যাবে আগামী জুন মাসে কেন্দ্রীয় কেন্দ্রের পূর্ণাঙ্গ বাজেটে। 

সরকারি সূত্র সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, মে মাসে নতুন সরকার গঠনের পরই ১০০ দিনের রণনীতি তৈরি ও দ্রুত বাস্তবায়নের জন্য কি পদক্ষেপ নেওয়া যায় সে ব্যাপারেও বৈঠকে আলোচনা করা হয়। 

এদিকে বিজেপির তহবিলে ২ হাজার রুপি দান করলেন নরেন্দ্র মোদি। পাশাপাশি তিনি দেশের প্রত্যেককে অনুরোধ জানিয়েছেন বিজেপির তহবিলে অনুদান জমা দেওয়ার জন্য। এক্স হ্যান্ডেলেবপ্রধানমন্ত্রী লিখেছেন 'NAMO (নমো) অ্যাপের মাধ্যমে 'ডোনেশন ফর নেশন বিল্ডিং' প্রচারের অংশীদার হোন। ভারতীয় জনতা পার্টিকে শক্তিশালী করতে অনুদান দিতে পেরে আমি খুশি। আমরা উন্নত ভারত গড়ার চেষ্টায় অবিচল। আমি প্রত্যেককে অনুরোধ করছি নমো অ্যাপের মাধ্যমে 'ডোনেশন ফর নেসন বিল্ডিং' প্রচারণার অংশীদার হোন।' 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর