৫ মার্চ, ২০২৪ ১৩:২৩

হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলায় ইসরায়েলে ভারতীয় নাগরিক নিহত

অনলাইন ডেস্ক

হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলায় ইসরায়েলে ভারতীয় নাগরিক নিহত

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর ছোঁড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলায় ইসরায়েলে এক ভারতীয় নাগরিক নিহত হয়েছে। এ ঘটনায় আরও দু’জন আহত হয়েছে। তারা তিনজনই ভারতের কেরালার বাসিন্দা।

সোমবার এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ইসরায়েলি জরুরি পরিষেবা মেগান ডেভিড অ্যাডম (এমডিএ) এর মুখপাত্র জাকি হেলার জানিয়েছেন- সোমবার স্থানীয় সময় বেলা প্রায় ১১টার দিকে ইসরায়েলের গ্যালিলি অঞ্চলের একটি মোশাভ (সম্মিলিতি কৃষি সমাজ) মার্গালিওটের এক ফলের বাগানে ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে।

এতে কেরালার কোল্লাম থেকে ইসরায়েলের যাওয়া পাটনিবিন ম্যাক্সওয়েল নিহত হয়। এ সময় ভারতীয় নাগরিক বুশ যোশেফ জর্জ ও পল মেলভিন আহত হয়। আহতদের হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইসরায়েলি দূতাবাস সামাজিক যোগাযোগমাধ্যমে এক্স-এ এক পোস্টে বলেছে, “আমাদের প্রার্থনা ও ভাবনা স্বাভাবিকভাবেই হতাহতদের পরিবারের সাথে রয়েছে। ইসরায়েলি চিকিৎসা প্রতিষ্ঠানগুলো সম্পূর্ণরূপে তাদের সেবায় নিয়োজিত। আমাদের সেরা চিকিৎসাকর্মীদের মাধ্যমে আহতদের চিকিৎসা করা হচ্ছে। ইসরায়েল বিদেশি নাগরিকদের সমানভাবে সম্মান করে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সমর্থন ও সহায়তা দেওয়ার জন্য আমরা তাদের পাশে থাকব।” সূত্র: আনাদোলু এজেন্সি

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর