২৩ মে, ২০২৪ ২১:১১

৭ অক্টোবর থেকে আটক আছে এক ইসরায়েলি কমান্ডার, জানাল হামাস

অনলাইন ডেস্ক

৭ অক্টোবর থেকে আটক আছে এক ইসরায়েলি কমান্ডার, জানাল হামাস

কমান্ডার আসাফ হামামি

হামাসের সশস্ত্র শাখা কাসসাম ব্রিগেড বলেছে, গত ৭ অক্টোবর ইসরায়েলি একজন কমান্ডারকে তারা আটক করে। 

আল জাজিরার খবর অনুসারে, হামাসের সশস্ত্র শাখা এক ভিডিও বার্তায় জানিয়েছে, তারা ২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলে হামলার সময় গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাবাহিনীর সাউদার্ন ব্রিগেডের কমান্ডার আসাফ হামামিকে আটক করেছেন। 

 ইসরায়েল ধারণা করে গত ৭ অক্টোবর নিরিম কিবুতজে সংঘর্ষে হামামি নিহত হয়েছেন। এখন হামাস জানাল, ইসরায়েলি এই কমান্ডার নিহত হয়নি তাদের কাছে আটক আছে।

এ বিষয়ে ইসরায়েল এখনও কোনো মন্তব্য করেনি।

ইসরায়েলি গণমাধ্যমে বলা হয়েছে, হামাস বৃহস্পতিবার ৭ অক্টোবর আটক এক ইসরায়েলি কর্নেলের ভিডিও প্রকাশ করেছে। ইসরায়েল আগে জানিয়েছিল ওইদিন হামলায় তিনি নিহত হয়েছেন।

হামাসের সশস্ত্র শাখা আল কাসেম ব্রিগেড জানিয়েছে, কর্নেল আসাফ হামামি আটকের সময় আহত হন।  আসাফ হামামির বিভিন্ন ছবি সম্বলিত একটি ভিডিও ছাড়া  হামাস তার জীবিত থাকার কোনও প্রমাণ সরবরাহ করেনি। তিনি এখনও বেঁচে আছেন কিনা তাও উল্লেখ করেনি

এদিকে আনাদোলু নিউজ এজেন্সি জানিয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনায়  হোসেইন পররাষ্ট্রমন্ত্রী আমিরআবদুল্লাহিয়ান নিহত হওয়ার পর ইরানের বর্তমানে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছেন আলী বাঘেরি কানি। তিনি আজ তেহরানে ফিলিস্তিনি প্রতিনিধি দলগুলোর সঙ্গে আলোচনা করেছেন।

হামাস এক বিবৃতিতে জানিয়েছে, হামাসের রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া ইরানের নেতাদের সাথে গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান যুদ্ধ নিয়ে আলোচনায় অংশ নিয়েছেন। হামাসের সদস্যরা রবিবারের হেলিকপ্টার দুর্ঘটনায় রাইসি এবং তার সাথে যারা নিহত হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতে বর্তমানে তেহরানে রয়েছেন। সূত্র : আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর