২৪ মে, ২০২৪ ১০:২৬

খারকিভে ক্ষেপণাস্ত্র হামলা রাশিয়ার, নিহত ৭

অনলাইন ডেস্ক

খারকিভে ক্ষেপণাস্ত্র হামলা রাশিয়ার, নিহত ৭

রাশিয়ান বাহিনী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে। এতে নিহত হয়েছে অন্তত সাতজন। খারকিভ অঞ্চলের গভর্নর ওলেগ সিনেগুবোভ বলেন, রুশ বাহিনী বৃহস্পতিবার (২৩ মে) ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহরটিতে অন্তত ১৫টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এ সময় হতাহতের ঘটনা ঘটে। হামলায় এখনও দুইজন নিখোঁজ রয়েছেন। ইউক্রেনের এই কর্মকর্তা স্থানীয় বাসিন্দাদের নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন।

ইউক্রেনের রাষ্ট্রীয় রেলওয়ে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, বেশ কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে রুশ হামলায়। এছাড়া কয়েকজন কর্মীও আহত হয়েছে। রাশিয়ান বাহিনী অঞ্চলটিতে নতুন করে হামলা শুরু করে চলতি মাসের শুরুর দিকে। বুধবার সিনেগুবোভ বলেছেন, প্লেতেনিভকা এবং ভোভচান্সক শহরের কাছে লড়াই চলছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি বলেন, এই দুর্বলতা আমাদের না বিশ্বের, যারা তিন বছর ধরে সন্ত্রাসীদের সঙ্গে তাদের প্রাপ্য অনুযায়ী মোকাবিলা করার সাহস করেনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই হামলার বিষয়ে বলেন, এই ক্ষেপণাস্ত্র হামলা বোঝাচ্ছে আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার যে অভাব, তারই সুযোগ নিচ্ছে রাশিয়া।

সূত্র: রয়টার্স


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর