শিরোনাম
প্রকাশ : রবিবার, ১ মার্চ, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ১ মার্চ, ২০১৫ ১১:০৫

মুসলিম ব্রাদারহুডের চার নেতার মৃত্যুদণ্ড

মুসলিম ব্রাদারহুডের চার নেতার মৃত্যুদণ্ড

মিশরে নিষিদ্ধ ঘোষিত রাজনৈতিক সংগঠন মুসলিম ব্রাদারহুডের চার নেতাকে মৃত্যুদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। এছাড়া দলটির আদর্শিক অভিভাবক মোহাম্মদ বাদেই এবং তার সহকারী খায়রাত আল শাতের সহ অপর ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। শনিবার রাজধানী কায়রোর একটি আদালত এই দণ্ড ঘোষণা করে।

যাবজ্জীবনপ্রাপ্ত অপর শীর্ষ ব্রাদারহুড নেতাদের মধ্যে রয়েছেন সাবেক পার্লামেন্ট সদস্য মোহামেদ আল বেলতাজি এবং ব্রাদারহুড প্রধান সাদ আল কাতানি এবং তার সহকারী এসাম আল এরিয়ান।

সামরিক বাহিনী কর্তৃক মিশরের ইতিহাসের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মুরসিকে উৎখাতের মাত্র চারদিন আগে ২০১৩ সালের ৩০ জুন ব্রাদারহুডের সদর দফতরের কাছে সংঘর্ষে ১১ জন নিহত এবং ৯১ জন আহত হন। এ ঘটনায় হত্যাকাণ্ডে প্ররোচনা প্রদান, গুলি বর্ষণ এবং অন্যান্য অপরাধে অভিযুক্ত করা হয় দণ্ডপ্রাপ্ত মুসলিম ব্রাদারহুড নেতাদের।

গণতান্ত্রিক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর কমপক্ষে ২২ হাজার মুরসি সমর্থককে কারারুদ্ধ করেছে মিশরের প্রেসিডেন্ট সিসির নেতৃত্বাধীন সেনা সমর্থিত সরকার।

 

বিডি-প্রতিদিন/০১ মার্চ ২০১৫/ এস আহমেদ


আপনার মন্তব্য

Bangladesh Pratidin

Bangladesh Pratidin Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2020 bd-pratidin.com