শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ আগস্ট, ২০১৯ ২৩:৫১

সংক্ষপে

সংক্ষপে

মার্কিন প্রেসিডেন্ট পদে লড়বেন না মিশেল ওবামা

আগামী বছর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাট দলের প্রার্থী হওয়ার ‘সম্ভাবনা’ সম্পর্কে প্রশ্নে বারাক ওবামার স্ত্রীর জবাব, ‘আমার প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার সম্ভাবনা শূন্য শতাংশ। আমি মনে করি দেশের কাজ করার জন্য আরও অনেক পথ রয়েছে।’

সম্প্রতি হলিউডের চলচ্চিত্র পরিচালক মিশেল মুরসহ আমেরিকার বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি মতামত দিয়েছেন, মিশেল প্রার্থী হলে রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্পের পুনঃনির্বাচিত হওয়া কঠিন হবে। বৃহস্পতিবার মুর মন্তব্য করেছিলেন, ‘আমেরিকাবাসীর মধ্যে মিশেল কতটা জনপ্রিয়, তা সবাই জানেন। ডেমোক্র্যাটদের মধ্যে ট্রাম্পকে হারানোর ক্ষমতা একমাত্র মিশেলেরই রয়েছে।’

 

মার্কিন ঘাঁটি আমাদের নজরদারিতে : নুজাবা

ইরাকের আল-নুজাবা মুভমেন্টের মুখপাত্র নাসর আল শিম্মারি বলেছেন, ইরাকে মার্কিন সেনাবাহিনীর সব ধরনের তৎপরতা তাদের পর্যবেক্ষণে রয়েছে। মার্কিন ঘাঁটিগুলোর প্রতিও তারা নজর রেখেছে। রবিবার তেহরানে ইরানের সর্বোচ্চ নেতার সামরিক উপদেষ্টা মেজর জেনারেল সাইয়েদ ইয়াহিয়া রহিম সাফাভির সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ইরাকে বর্তমানে যুক্তরাষ্ট্রের ১১টি সামরিক ঘাঁটি রয়েছে এবং তাদের সেনা সংখ্যা ১১ হাজার। আল-নুজাবা মুভমেন্টের কাছে এমন সব ছবি ও ভিডিও রয়েছে যেগুলো থেকে প্রমাণিত হয় যুক্তরাষ্ট্র আইএসকে অস্ত্র দিচ্ছে।

 

যুক্তরাষ্ট্রে হামলায় নিহতের মধ্যে বন্দুকধারীর বোনও ছিলেন

যুক্তরাষ্ট্রের ওহাইও রাজ্যের ডেটনে গুলিবর্ষণে যে নয়জন মারা গেছেন তার মধ্যে বন্দুকধারীর নিজের ২২ বছর বয়সী বোন মেগান বেটসও রয়েছেন বলে জানিয়েছে পুলিশ। শুধু তাই নয়, প্রথম যে কয়েকজনের গায়ে গুলি লাগে, তিনি ছিলেন তার মধ্যে একজন। ৩০ সেকেন্ডেরও কম সময় স্থায়ী গুলিবর্ষণের পর পুলিশ কর্মকর্তারা তাকে ধরাশায়ী করেন।

করতে যাচ্ছিলেন, তখন পুলিশ তাকে গুলি করে।


আপনার মন্তব্য