Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:০৬

সংক্ষেপে

সংক্ষেপে

মার্কিন দূতাবাসে হামলা

আমেরিকায় ৯/১১ হামলার বার্ষিকীতে আফগানিস্তানের রাজধানী কাবুলের মার্কিন দূতাবাসকে টার্গেট করে মঙ্গলবার দিবাগত গভীর রাতে রকেট হামলা হয়েছে। মধ্য রাতের পরপরই বিস্ফোরণটি ঘটে। এরপরপরই পুরো এলাকা ধেঁাঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। তবে কোনো প্রাণহানির খবর মেলেনি। জানা যায়, গতকাল ভোরে কাবুলের মার্কিন দূতাবাসের সামনে জোরালো বিস্ফোরণের শব্দ শোনা যায়।

চন্দ্রবাবু নাইডু গৃহবন্দী

ভারতের  অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবং তার তেলুগু দেশম পার্টির একাধিক নেতাকে গৃহবন্দী করে রেখেছে স্থানীয় সরকার। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি সরকারের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভে যেন অংশ নিতে না পারে সে জন্যই তাদের বন্দী করে রাখা হয়েছে।

‘যুদ্ধবাজ’ বোল্টন বহিষ্কার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা জন বোল্টন। তার সবচেয়ে বড় পরিচয় তিনি ‘যুদ্ধবাজ’। কথায় কথায় যে কোনো দেশে যুদ্ধ বাধিয়ে দিতে উদগ্রিব থাকেন। ট্রাম্প অনেকবারই বলেছেন, বোল্টনের সঙ্গে তার নানা বিষয়ে মতের মিল ছিল না।  ইরানের সঙ্গে যুদ্ধে না গিয়ে ট্রাম্প সে দেশের প্রেসিডেন্টের সঙ্গে মুখোমুখি আলোচনায় বসতে চান। এ ব্যাপারে বোল্টন অসন্তুষ্ট ছিলেন। তিনি ইরানের ওপর বোমা ফেলতে উদগ্রিব। গত পরশু তাকে বরখাস্তের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।


আপনার মন্তব্য