শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৬ অক্টোবর, ২০১৯ ০০:০১

১০ কিলোমিটার দৌড়ালেন মমতা!

দীপক দেবনাথ, কলকাতা

১০ কিলোমিটার দৌড়ালেন মমতা!

শরীর সচেতন হিসেবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জুড়ি মেলা ভার। সেই মমতাকেই এবার দেখা গেল পাহাড়ের অসমতল রাস্তায় জগিং করতে। বৃহস্পতিবার প্রায় ১০ কিলোমিটার জগিং করলেন ৬৪ বছর বয়সী এই রাজনীতিবিদ। তার সঙ্গে ছিলেন তার ব্যক্তিগত দেহরক্ষী, কয়েকজন সাংবাদিক ও পরিচিত ব্যক্তি। পরিবেশ সংরক্ষণের ব্যাপারে সচেতনতা বাড়াতেই তিনি এই জগিং করেন।

আন্তর্জাতিক জলবায়ু কর্ম দিবস উপলক্ষে এদিন কার্সিয়াঙ থেকে মহানদী পর্যন্ত ৫ কিলোমিটার অঞ্চলে হাল্কা দৌড়িয়ে নিচে নেমে এসে আবার উপরে উঠে যান। যদিও এই জগিং চলাকালীন স্থানীয় মানুষদের সঙ্গে সৌজন্য বিনিময় করতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। পাশাপাশি জলবায়ু ও সবুজ সংরক্ষণ নিয়েও কথা বলেন তিনি। পরে ২৯ সেকেন্ডের দৌড়ানোর একটি ভিডিও নিজের ফেসবুকে শেয়ারও করেন তিনি।

সেখানে একটি বার্তা দিয়ে তিনি জানান ‘সুস্বাস্থ্যই সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলার ক্ষেত্রে সবচেয়ে   গুরুত্বপূর্ণ। প্রাতঃভ্রমণের মতো একটি ভালো অভ্যাসই আমাদের সুস্বাস্থ্যের অধিকারী করতে পারে। উত্তরবঙ্গ সফরে কার্সিয়াঙের পাহাড়ি রাস্তায়  মনোরম পরিবেশে প্রাতঃকালীন এই হাঁটা এবং দৌড় সারাদিন অক্লান্তভাবে কাজ করতে সহযোগিতা করবে। সুস্থ থাকতে হাঁটার কোনো বিকল্প কিছু নেই।’


আপনার মন্তব্য