মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

কিশোর পুত্রদের ইউক্রেন যুদ্ধে পাঠাচ্ছেন কাদিরভ

কিশোর পুত্রদের ইউক্রেন যুদ্ধে পাঠাচ্ছেন কাদিরভ

নিজ কিশোর পুত্রদের ইউক্রেন যুদ্ধে পাঠানোর ঘোষণা দিয়ে চেচেন নেতা রমজান কাদিরভ বলেছেন, তার ১৪, ১৫ ও ১৬ বছরের পুত্রদের রণক্ষেত্রে পাঠাবেন তিনি। টেলিগ্রামে দেওয়া এক পোস্টে এমন ঘোষণা দিয়েছেন কাদিরভ। গতকাল এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আলজাজিরা।

টেলিগ্রামে নিজ সন্তানদের ক্ষেপণাস্ত্র নিক্ষেপের একটি ভিডিও পোস্ট করে কাদিরভ লিখেছেন, একটি সত্যিকারের লড়াইয়ে নিজেদের (সন্তানদের) প্রমাণ করার সময় এসেছে। আমি কেবল তাদের এই ইচ্ছাকে স্বাগত জানাতে পারি। শিগগিরই তারা ফ্রন্টলাইনে যাবে এবং যোগাযোগ লাইনের সবচেয়ে কঠিন বিভাগে থাকবে। এই চেচেন নেতা জোর দিয়ে বলেন, তিনি তামাশা করছেন না। ১৬ বছরের আখমত, ১৫ বছরের এলি এবং ১৪ বছরের আদমকে ছোট থেকেই যুদ্ধের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

গত ১০ সেপ্টেম্বর মেসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া পোস্টে এ নিয়ে কথা বলেন প্রভাবশালী এই চেচেন রাজনীতিক। দীর্ঘ ১১ মিনিটের ভয়েস মেসেজে তিনি পরিকল্পনা অনুযায়ী রুশ বাহিনীর অগ্রসর হতে না পারার বিষয়টি স্বীকার করেন।

 রমজান কাদিরভ বলেন, আজ বা কাল যদি বিশেষ সামরিক অভিযান পরিচালনার ক্ষেত্রে পরিবর্তন করা না হয়, তাহলে আমি দেশের নেতৃত্বের কাছে যেতে বাধ্য হব, যাতে তাদের কাছে পরিস্থিতি ব্যাখ্যা করা যায়।

সর্বশেষ খবর