শনিবার, ২৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

হিন্ডেনবার্গ রিসার্চে এবার ধরা অমৃতা আহুজা

হিন্ডেনবার্গ রিসার্চে এবার ধরা অমৃতা আহুজা

আমেরিকার লগ্নি গবেষণাকারী সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ বৃহস্পতিবার ব্লক ইনক (পূর্বে স্কয়ার ইনক) নিয়ে অভিযোগ করেছে যে টুইটারের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির নেতৃত্বে অর্থ প্রদানকারী সংস্থাটি তার ব্যবহারকারীর সংখ্যা বাড়ায় এবং গ্রাহক অধিগ্রহণের খরচ কম করেছে। হিন্ডেনবার্গ রিসার্চ আরও অভিযোগ করেছে যে ব্লক ইনকরপোরেটেডের ফাইন্যান্স প্রধান অমৃতা আহুজা মিলিয়ন ডলারের স্টক পকেটে পুরেছেন।

অমৃতা আহুজা কে?

তার লিঙ্কডইন প্রোফাইল অনুসারে, তিনি গত চার বছর তিন মাস ধরে ব্লক ইনকরপোরেটেডের সঙ্গে আছেন। তিনি কোম্পানির বর্তমান প্রধান পরিচালন কর্মকর্তা। ওয়াল স্ট্রিট জার্নাল (ডব্লিউএসজে) রিপোর্ট অনুসারে, অমৃতা আহুজা হলেন ভারতীয় অভিবাসী কন্যা যিনি ক্লিভল্যান্ডের একটি শহরতলিতে একটি ডে-কেয়ার সেন্টারের মালিক। এর আগে তিনি ওয়াল্ট ডিজনি কোং, নিউজ করপোরেশনের প্রাক্তন ফক্স ডিভিশন এবং অ্যাকটিভিশন ব্লিজার্ড ইনকরপোরেটেড (নিউজ করপোরেশন দ্য ওয়াল স্ট্রিট জার্নালের মালিক) কৌশল এবং আর্থিক ভূমিকা হিসেবে কাজ করেছেন।

হিন্ডেনবার্গ রিসার্চের অভিযোগ : কোম্পানির ক্যাশ অ্যাপ ব্যবহারকারীদের মধ্যে ৪০ থেকে ৭৫ শতাংশই ভুয়া। যদিও হিন্ডেনবার্গের যাবতীয় রিপোর্ট সরাসরি উড়িয়ে দিয়েছে ব্লক।

সর্বশেষ খবর