৪ আগস্ট, ২০২২ ০৩:৩৪

পার্থ-অর্পিতাকে নিয়ে সর্বশেষ যা জানাল ইডি

অনলাইন ডেস্ক

পার্থ-অর্পিতাকে নিয়ে সর্বশেষ যা জানাল ইডি

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখার্জি। ফাইল ছবি

‘অপা ইউটিলিটি সার্ভিসেস’। শান্তিনিকেতনের প্রান্তিকের ‘অপা’ বাড়ি নিয়ে যখন তোলপাড় রাজ্য, তখন বুধবার আদালতে দেশটির আর্থিক দুর্নীতিসংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আইনজীবীর মুখে উঠে এলো ওই নাম। 

আদালতে অতিরিক্ত সলিসিটর জেনারেল সূর্যপ্রকাশ ভি রাজু দাবি করেন, তল্লাশিতে উদ্ধার অংশীদারি নথিতে এই সংস্থাটির উল্লেখ রয়েছে। এর দুজন অংশীদার, পার্থ ও অর্পিতা। এই সংস্থার মুখোশের আড়ালেই আরও বিপুল সম্পত্তি করা হয়েছিল বলে অ্যাডিশনাল সলিসিটর জেনারেলের দাবি। সব পক্ষের শুনানি শোনার পর ৫ অগস্ট পর্যন্ত পার্থ এবং অর্পিতাকে ইডি হেফাজতে রাখার নির্দেশ দেন আদালত।

বুধবার পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখার্জির আইনজীবীর বক্তব্যের পাল্টা আইনি যুক্তি দিয়ে মোকাবিলা করেন সূর্যপ্রকাশ ভি রাজু। জামিনের আবেদনের বিরোধিতা করেন তিনি। তার দাবি, প্রতিদিনই নিত্যনতুন সম্পত্তির হদিস পাওয়া যাচ্ছে। সেসব সম্পত্তির সঙ্গে অভিযুক্তদের যোগাযোগ রয়েছে বলে মনে হচ্ছে। 

তিনি বলেন, ‘‘যে টাকা উদ্ধার হয়েছে, তার উৎস আমরা খুঁজে বের করব।’’ তারপরই তিনি বলেন, ‘‘আমরা একটি অংশীদারি নথি বাজেয়াপ্ত করেছি, যার নাম ‌‘অপা ইউটিলিটি সার্ভিসেস’। এর দু’জন অংশীদার, পার্থ ও অর্পিতা। এতে দুজনেরই ৫০ শতাংশ করে শেয়ার।” 

ইডি সূত্রে খবর, অন্তত ৯টি ফ্ল্যাট পাওয়া গেছে। যার মধ্যে চারটির পার্থ-অর্পিতার যৌথ মালিকানা। বাকি পাঁচটি ফ্ল্যাট অর্পিতার।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর