রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

জাম্বুরি পার্ক উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জাম্বুরি পার্ক উদ্বোধন

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনার প্রধানমন্ত্রিত্বেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আশা করি সব দল অংশগ্রহণ করবে এবং নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের সকল আয়োজন করবেন।

গতকাল বিকালে নগরীর আগ্রাবাদে জাম্বুরি পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, গত ১০ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে যে উন্নয়ন কাজ করেছেন, সেই পরিপ্রেক্ষিতে নৌকা আবার ক্ষমতায় আসতে পারবে। আমি মনে করি নৌকার বিজয় হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, আল্লাহর ওয়াস্তে আপনারা তার জন্য ভোট চাইবেন। জাম্বুরি পার্ককে ঢাকার রমনা পার্কের সঙ্গে তুলনা করে গণপূর্তমন্ত্রী বলেন, জাম্বুরি পার্ক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের। এ পার্কে ধূমপান করা যাবে না। বাদাম খাওয়া যাবে না।

 এ পার্কে শুধু হাঁটবেন আর নিঃশ্বাস নেবেন। পার্কে লেকের মতো পানি রাখা হয়েছে, গোসল করার জন্য নয়। সেখানে গোসল করা যাবে না। স্বাস্থ্যকর পরিবেশেই হাঁটবেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জাম্বুরি পার্ক সম্পর্কে আরও বলেন, ঢাকাতে উন্নয়ন হয়েছে, চট্টগ্রামে উন্নয়ন হবে। মনসুরাবাদে আমরা ২০ তলা ভবন করব। সরকারি কর্মকর্তা-কর্মচারী যারা চট্টগ্রামে আসবেন, তাদের শতভাগ আবাসনের ব্যবস্থা করব। আর জাম্বুরি পার্কের পার্শ্ববর্তী যেটা আছে আগ্রাবাদ শিশু পার্ক, সেটির মামলা চলছে। মামলা যখন শেষ হবে, দুই দিনের মধ্যে সেটি পরিষ্কার হয়ে যাবে। পরিষ্কার করব কার জন্য? আমার জন্য নয়। আপনাদের জন্য, এই এলাকার জন্য। সেখানে তিনটি মাঠ হবে। একটি ফুটবল, একটি ক্রিকেট ও একটি হকি খেলার মাঠ। সেখানে লাইট দেব, যাতে রাতেও খেলা যায়। আপনাদের কাছ থেকে এক টাকাও নেব না। সব টাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেবেন।

গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন গণপূর্ত মন্ত্রণালয় চট্টগ্রাম জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলে উদ্দিন আহমেদ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর