শিরোনাম
প্রকাশ : বুধবার, ৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৪ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২৯

শেষ সময়ে ক্রেতা আকর্ষণে নানা ছাড় বাণিজ্য মেলায়

নিজস্ব প্রতিবেদক

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শেষ হবে আগামীকাল। শেষ সময়ে এসে ক্রেতাদের ভিড়ে আরও জমজমাট হয়েছে মেলা। গতকাল মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা গেছে, ক্রেতাদের পদচারণায় মুখরিত প্রতিটি স্টল। বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য বিক্রিতেও নানা ধরনের ছাড় দেওয়া হচ্ছে।

বাণিজ্য মেলায় এক হাজার টাকায় ব্লেজার বিক্রি হচ্ছে। প্রতি বছরই বাণিজ্য মেলার শেষ সময়ে এসে বিক্রি সম্পন্ন করতে সব ধরনের পণ্যের দাম কমানো হয়। তবে বেশি আকর্ষণ থাকে বিভিন্ন ধরনের পোশাক, প্লাস্টিক পণ্যে। এবারও তার ব্যতিক্রম হয়নি। মা এন্টারপ্রাইজ নামে একটি স্টলে গিয়ে দেখা গেছে, মেলার শুরুর দিকে যে ব্লেজার ২৭৫০ টাকায় বিক্রি করেছে। এখন তা বিক্রি হচ্ছে ১০০০ টাকায়। স্টল কর্মীরা বলেন, মেলার শেষ সময়ে বিক্রি শেষ করতেই তারা এ দামে পণ্য বিক্রি করছেন। একই চিত্র দেখা গেছে বিভিন্ন প্লাস্টিক দ্রব্য, খাদ্য পণ্য, ক্রোকারিজ পণ্যের ক্ষেত্রে। সব স্টলে ছিল ক্রেতাদের ব্যাপক ভিড়। শেষ সময়ে গ্রাহকদের জন্য নানা অফার থাকায় সব  দোকানেই চলছে কেনাকাটার ধুম।

গতকাল মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, দুপুর থেকেই মেলার বিভিন্ন স্টলে ভিড় জমিয়েছেন  ক্রেতারা। শেষ বিকালে সেই ভিড় আরও বাড়ে। সব স্টলেই তুলনামূলক কম দামে পণ্য বিক্রি করছেন বিক্রেতারা। দিচ্ছেন আগের তুলনায়  বেশি মূল্যছাড়। মূল্যছাড় পেয়ে মেলার শেষ মুহূর্তে প্রয়োজনীয় পণ্য কিনছেন অনেক ক্রেতা। খাবার থেকে শুরু করে পোশাক, আসবাবপত্র, কসমেটিকস, ইলেকট্রনিকস, গৃহস্থালি পণ্য, হস্তজাত বিভিন্ন পণ্যে সর্বোচ্চ ৪০ থেকে ৭০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে বিক্রেতা প্রতিষ্ঠানগুলো।

বনশ্রী থেকে মেলায় আসা এক গৃহিণী বলেন, সময় স্বল্পতার কারণে এতদিন মেলায় আসা হয়নি। শেষ সময়ে এসে মূল্যছাড়ের ছড়াছড়ি  দেখতেছি। কিছু গৃহস্থালি পণ্য কিনেছি। সব পণ্যে বেশ মূল্যছাড় পেয়েছি। এখন বাচ্চাদের জন্য পোশাক ও কিছু কসমেটিকস কিনব।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর