সোমবার, ১৬ মার্চ, ২০২০ ০০:০০ টা

১০ হাজার টাকার চুক্তিতে সেই পুলিশ কনস্টেবলকে হত্যা

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের কনস্টেবল শরীফ আহমেদ (৩৩) হত্যা মামলার রহস্য উদঘাটন এবং হত্যাকান্ডের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গত শনিবার রাতে গাজীপুরের শ্রীপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, খুন হওয়া পুলিশ কনস্টেবল শরীফের সঙ্গে গ্রেফতারকৃত মোফাজ্জল ও গাজীপুরের তাকওয়া বাসের চালক মনিরের পূর্ব পরিচয় ছিল। কনস্টেবল শরীফের সঙ্গে তাদের দ্বন্দ্বের সৃষ্টি হয়। দ্বন্দ্বের জেরে মোফাজ্জল এবং মনির দুজনে শরীফকে হত্যার পরিকল্পনা করে। যার মাস্টারমাইন্ড হিসেবে ছিল আসামি মোফাজ্জল হোসেন। মোফাজ্জলের পরিকল্পনা অনুযায়ী তাকে ১০ হাজার টাকার চুক্তিতে ভাড়াটে খুনি দিয়ে ৪ মার্চ সন্ধ্যায় হত্যা করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- গাজীপুরের শ্রীপুরের গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকার আবদুুল মালেকের ছেলে মোফাজ্জল হোসেন (২৮), ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার মোজাহাদী এলাকার মৃত জবান আলীর ছেলে মাসুদ মিয়া (২৫) ও নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার দরিয়াকোনা এলাকার আ. করিমের ছেলে মনির হোসেন (৩০)। পরে গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য অনুযায়ী, হত্যাকান্ডে  ব্যবহৃত তাকওয়া পরিবহনের ১টি বাস, রক্তমাখা গাড়ির হুইল রেঞ্জ, ১টি চাকু এবং ভিকটিমের ৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

র‌্যাব-১ গতকাল সাংবাদিকদের জানায়, গত ৪ মার্চ রাত সাড়ে সাতটার দিকে গাজীপুর মহানগরীর ভাওয়াল জাতীয় উদ্যানের ৪ নম্বর গেটের সামনে থেকে অজ্ঞাতনামা এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়। পরে লাশের পরিচয় না পেয়ে বেওয়ারিশ হিসেবে মরদেহ গাজীপুর সিটি করপোরেশনের পূর্ব চান্দনা কবরস্থানে দাফন করা হয়। পরে গত ১২ মার্চ গাজীপুরের পিবিআই নিহতের ফিঙ্গার প্রিন্ট যাচাই করে কনস্টেবল শরীফের পরিচয় নিশ্চিত করে। তিনি ময়মনসিংহের ত্রিশাল থানার ঝিলকি এলাকার মো. আলাউদ্দিন ফকিরের ছেলে। নিহত শরীফ আহমেদ গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগে প্রায় ৬ মাস যাবৎ কনস্টেবল পদে কর্মরত ছিলেন। নিহতের বাবা মো. আলাউদ্দিন একজন পুলিশ সদস্য। তিনি ময়মনসিংহের মুক্তাগাছা শহর ফাঁড়িতে কনস্টেবল পদে কর্মরত আছেন। পরে ১২ মার্চ আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

সর্বশেষ খবর