শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ ০০:০০ টা

এমএলএম প্রতারণায় গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

এমএলএম ব্যবসার নামে প্রতারণার অভিযোগে ‘নেওলাইফ গ্লোবাল প্রাইভেট লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠানের এমডিসহ তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল দুপুরে রাজধানীর সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থার অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক।

গত ১৭ মার্চ মালিবাগ থেকে ওই তিনজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- নেওলাইফ গ্লোবাল প্রাইভেট লিমিটেডের এমডি ও সিইও নুরুল আমিন, ফিন্যান্স ডিরেক্টর রিয়াজউদ্দিন এবং হেড অব মার্কেটিং মঞ্জুরুল ইসলাম রাসেল।         

সংবাদ সম্মেলনে শেখ ওমর ফারুক জানান, ওই প্রতিষ্ঠানটি এক বছরের বেশি সময় ধরে এমএলএম ব্যবসা করে আসছে। বিভিন্ন সেমিনারে ঘোষণা করে ৪০ লাখ টাকার পণ্য কিনতে পারলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে একটি গাড়ি দেওয়া হবে। এ ছাড়া ১ কোটি ৩৫ লাখ টাকার পণ্য কিনলে ডায়মন্ড পদবি দেওয়া হবে বলেও লোভ দেখায়। এতে প্রতি মাসে ৪ থেকে ৫ লাখ টাকা উপার্জন করা যাবে বলে জানায়। এভাবেই শত শত ব্যক্তির কাছ থেকে ডায়মন্ড পদবি দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। একসময় কোম্পানির ওয়েবসাইট থেকে সব তথ্য মুছে দেয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, চক্রটি ৩০ টাকা দরে মাগুরা থেকে মাশরুমের পণ্য গ্রাম্য ডাক্তার দিয়ে প্রস্তুত করে প্রতি ফাইল ১ হাজার ৫৬০ টাকা দরে ডিস্ট্রিবিউটরদের মাধ্যমে বিক্রি করত।

প্রতারণার অন্যতম কৌশল ছিল মাশরুম বিক্রি। অনুমতি ছাড়া পণ্য বিক্রির আড়ালে তারা ভয়ংকর প্রতারণা চক্র গড়ে তোলে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর