শিরোনাম
প্রকাশ : শনিবার, ৩১ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩০ জুলাই, ২০২১ ২৩:৫১

সবজির দরে স্বস্তি মাছ মাংস চড়া

নিজস্ব প্রতিবেদক

সবজির দরে স্বস্তি মাছ মাংস চড়া
বাজার দর
Google News

লকডাউনের মধ্যেও কাঁচা সবজি তুলনামূলক স্বস্তির মধ্যে কিনতে পারছেন ক্রেতারা। বেশির ভাগ সবজি ৩০-৪০ টাকা কেজি। তবে মাছ-মাংসের দর চড়া দেখা গেছে রাজধানীর বাজারগুলোয়। বৃষ্টিতে বাজারে সবজির সরবরাহ কমেনি বলে বিক্রেতারা জানিয়েছেন।

গতকাল রাজধানী ঘুরে দেখা গেছে, প্রতিটি বাজারেই পণ্যের সরবরাহ বেড়েছে। ঈদের কারণে বাজারগুলোয় বিক্রেতার সংখ্যা তুলনামূলক কম। তবে গত সপ্তাহে বেশির ভাগ বাজারই ছিল সরগরম। ঈদের কারণে মাংসের চাহিদা কম থাকলেও দাম কমেনি কোথাও। একই পরিস্থিতি মাছের বাজারেও। বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সবজির সরবরাহ বেড়েছে। তবে সবজির চাহিদা এখনো স্বাভাবিক হয়নি। ঈদের মাংস এখনো অনেকের ঘরে রয়েছে। তাই সবজির চাহিদা কিছুটা কম। তারা বলছেন, বাজারে সবচেয় বেশি দামে বিক্রি হচ্ছে গাজর ও টমেটো। মানভেদে গাজর ৮০ থেকে ১১০ আর পাকা টমেটো ১০০ থেকে ১২০ টাকা। এ ছাড়া ঝিঙে ৪০-৫০, করলা ৫০-৬০, চিচিঙ্গা ৩০-৪০, পটোল ২০-৩০, কাঁচা পেঁপে ২৫-৩০, ঢেঁড়স ৩০-৪০, বরবটি ৫০-৬০, কাঁচা মরিচ ৬০-৮০ এবং আলুর কেজি ২৫ আর কাঁচকলার হালি ২৫-৩০ টাকা।

বাজারে রুই মাছ বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩৮০, মৃগেল ২২০ থেকে ২৫০, তেলাপিয়া ১৬০ থেকে ১৮০ আর পাবদা ৪৫০ থেকে ৬০০ টাকা কেজি। গরুর মাংস আগের মতোই ৫৮০ থেকে ৬০০ টাকা কেজি। খাসির মাংস বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৯৫০ টাকা কেজি। এ ছাড়া আগের মতোই ব্রয়লার মুরগি ১৩০ থেকে ১৪০, লেয়ার ২৩০ থেকে ২৪০ আর সোনালি ২০০ থেকে ২৪০ টাকা কেজি।

এই বিভাগের আরও খবর