রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

করোনায় ২১৯ দিনে সর্বনিম্ন মৃত্যু

২৪ ঘণ্টায় শনাক্ত ২৯৩, মৃত্যু ৬

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় দেশে ছয়জনের মৃত্যু হয়েছে, যা ২১৯ দিনের মধ্যে এক দিনে সবচেয়ে কম মৃত্যু। সবশেষ একই সংখ্যক মৃত্যুর খবর দেওয়া হয়েছিল গত ১১ মার্চ। এর পর আর কখনো এক দিনে এত কম মৃত্যু হয়নি। এ ছাড়া নমুনা পরীক্ষায় ১৫ মাসেরও বেশি সময় পর গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্তের হার ২ শতাংশের নিচে নেমেছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত এক দিনে ১৫ হাজার ৫৮০ জনের নমুনা পরীক্ষায় ২৯৩ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১.৮৮ শতাংশ। গত বছরের জুলাই থেকে গতকাল পর্যন্ত এর চেয়ে কম শনাক্তের হার কখনো ছিল না। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন। মারা গেছেন ২৭ হাজার ৭৫২ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে চারজন ছিলেন পুরুষ ও দুজন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন। মৃত ছয়জনের বয়স ছিল ৫১ থেকে ৮০ বছরের মধ্যে। এর মধ্যে ঢাকা বিভাগে তিনজন এবং চট্টগ্রাম, খুলনা ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন।

গত এক দিনে সারা দেশের নমুনা পরীক্ষায় গড় শনাক্তের হার ২ শতাংশের নিচে থাকলেও রংপুর বিভাগে এই হার ছিল ৫.৩২ শতাংশ। অন্যান্য বিভাগে শনাক্তের হার ছিল যথাক্রমে খুলনায় ৪.৭৬ শতাংশ, ময়মনসিংহে ২.৩৩ শতাংশ, ঢাকায় ২ শতাংশ, বরিশালে ১.৯৫ শতাংশ, রাজশাহীতে ১.৭৪ শতাংশ, চট্টগ্রামে ১.২৬ শতাংশ ও সিলেটে শূন্য দশমিক ৫৪ শতাংশ।

সর্বশেষ খবর