শনিবার, ৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

মধুমতী নদীতে রঙিন নৌকাবাইচ

মাগুরা প্রতিনিধি

মধুমতী নদীতে রঙিন নৌকাবাইচ

লাখো দর্শকের আনন্দ উল্লাসের মধ্য দিয়ে মাগুরার মহম্মদপুরের মধুমতী নদীতে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। এ উপলক্ষে নদীর দুই পাড়ে নিত্যপণ্যসহ নানা পসরা নিয়ে বসে গ্রামীণ মেলা। মাগুরা, ফরিদপুর, নড়াইল, খুলনাসহ বিভিন্ন জেলার ২৮টি নৌকা এ প্রতিযোগিতায় অংশ নেয়। মাগুরার মহম্মদপুর ও ফরিদপুরের বোয়ালমারী উপজেলার মাঝে মধুমতী  নদীর ওপর শেখ হাসিনা সেতুকে কেন্দ্র করে বৃহস্পতিবার বিকালে মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অষ্টম বার্ষিক বিহারী লাল নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গ্রামবাংলার ঐতিহ্য বার্ষিক এ নৌকাবাইচ উপভোগ করতে সকাল থেকেই শেখ হাসিনা সেতু সংলগ্ন মধুমতি নদীর দুই পাড়ে পার্শ্ববর্তী যশোর, ঝিনাইদহ, নড়াইল, ফরিদপুরসহ কয়েকটি জেলার বিভিন্ন শ্রেণির মানুষ ও এলাকার শিশু, কিশোর-কিশোরীসহ নানা বয়সী নারী-পুরুষ উৎসবে মেতে ওঠেন।

এ নৌকাবাইচ প্রতিযোগিতায় পৃথক দুটি গ্রুপে যথাক্রমে প্রথম স্থান অধিকার করে মাগুরা খানাবাড়ীর মো. আকরাম হোসেন ও দোষরাইলের আতর মোল্লার নৌকা, দ্বিতীয় স্থানে খুলনা দিঘলিয়ার খাজা সদ্দার ও কুষ্টিয়া খোকসার মাসুম বিল্লাহের নৌকা এবং তৃতীয় স্থান অধিকার করে গোপালগঞ্জের কাশিয়ানীর মো. মনির হোসেন ও মাগুরা দুষরাইলের আতিক মোল্লার নৌকা।

নৌকাবাইচ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন স্থানীয় ড. শ্রী বীরেন শিকদার এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, উপজেলা চেয়ারম্যান আব্দুল্লা হেল কাফি।

সর্বশেষ খবর