শিরোনাম
সোমবার, ৯ মে, ২০২২ ০০:০০ টা
কুসিক নির্বাচনের রিটার্নিং অফিসার

আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থী হতে দেওয়া হবে না

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের প্রাথমিক প্রস্তুতি নিয়ে গতকাল কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধুরী।

তিনি বলেন, প্রতীক বরাদ্দের আগে কোনো সম্ভাব্য প্রার্থী প্রচারণায় গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে কয়েকজন কাউন্সিলর প্রার্থীকে আচরণবিধি ভঙ্গের দায়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আমি তাদের স্পষ্ট বলে দিয়েছি, কোনো আইনি ঝামেলায় যাব না। যারা আচরণবিধি লঙ্ঘন করবেন তাদের প্রার্থী হতে দেওয়া হবে না। তিনি জানান, কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার দুই লাখ ২৭ হাজার ৭৯২ জন। ২৭টি ওয়ার্ডে সম্ভাব্য ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের দুই-তিন দিন আগে

 ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পর্কে জনগণকে ধারণা দেওয়া হবে। আগামী ১৫ জুন কুসিক নির্বাচন।

মতবিনিময় সভায় কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার, জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম, সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ রায়হান আরেফিন, মো. ফারুক হোছাইন, কাজী মো. ইস্তাফিজুল হক আখন্দ, মো. কামরুল হাসান, মোহাম্মদ নাছির উদ্দিন পাটোয়ারী, মোহাম্মদ রবিউল আলম, মোহাম্মদ তোফায়েল হোসেন, মোহাম্মদ বশির আহমেদ ও মোহাম্মদ মতিয়ুর রহমান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর