শনিবার, ২১ মে, ২০২২ ০০:০০ টা

পুলিশের কবজি কাটা সেই সন্ত্রাসী কবির গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পুলিশ কনস্টেবল জনি খানের হাতের কবজি বিচ্ছিন্নকারী কবির আহমদ (৪৩) গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া পাহাড়ি এলাকা থেকে গ্রেফতার হয়েছেন। তার বিরুদ্ধে মারামারি ও হত্যাচেষ্টাসহ ছয়টি মামলা রয়েছে। তিনি একজন পেশাদার মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। এলাকায় জমি দখল ও মারামারিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডেও জড়িত।

গতকাল সকালে র‌্যাব-৭ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, বৃহস্পতিবার রাতে গুলিবিদ্ধ অবস্থায় কবির আহমদকে লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়নের পাহাড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার সহযোগী কফিলউদ্দিনকেও গ্রেফতার করা হয়। অভিযানে তাদের কাছ থেকে অস্ত্র, গুলি ও মাদক উদ্ধার করা হয়। পুলিশের ওপর হামলায় ব্যবহৃত দা জব্দ করা হয়েছে।

খন্দকার আল মঈন জানান, পুলিশ সদস্যের ওপর হামলার পর কবির বান্দরবানে পালিয়ে যান। সেখান থেকে লোহাগাড়ার বড়হাতিয়ার দুর্গম পাহাড়ি এলাকায় আত্মগোপন করেন। তার অবস্থান নিশ্চিত হওয়ার পর বৃহস্পতিবার রাতে অভিযান পরিচালনা করে। অভিযানের বিষয়টা টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় কবিরের পায়ে গুলি লাগে। প্রসঙ্গত, গত রবিবার লোহাগাড়ার লালারখিল এলাকায় আসামি ধরতে গিয়ে দায়ের কোপে হাত থেকে কবজি বিচ্ছিন্ন হয় পুলিশ কনস্টেবল জনির। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কবির, তার স্ত্রী ও মাকে আসামি করে মামলা করা হয়।

 

 

 

সর্বশেষ খবর