বুধবার, ৩১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বাজারে গোয়েন্দা নজরদারি

নিজস্ব প্রতিবেদক

কেউ যেন বাজার কারসাজি করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়াতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দফতর। একই সঙ্গে মামলা তদন্তে তদারকি বাড়ানোর পাশাপাশি মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনতে বলা হয়েছে। 

গতকাল পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা-সংক্রান্ত এক ভার্চুয়াল সভার সভাপতি অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এম খুরশীদ হোসেন এসব নির্দেশনা দেন।

সভায় অতিরিক্ত ডিআইজি (স্পেশাল ক্রাইম ম্যানেজমেন্ট অ্যান্ড এনআরবি অ্যাফেয়ার্স) জালাল উদ্দিন আহমেদ চৌধুরী গত জুলাই মাসের সার্বিক অপরাধ পরিস্থিতি (ডাকাতি, দস্যুতা, খুন, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, চুরি, মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধারসহ ইত্যাদি বিষয়) তুলে ধরেন।

অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, চুরি ও ডাকাতি মামলা রোধে তৎপরতা আরও বাড়াতে হবে। পারিবারিক সহিংসতা রোধে বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণের সম্পৃক্ততা বাড়িয়ে জনসচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন তিনি। এ ছাড়া তিনি আসন্ন দুর্গাপূজা সামনে রেখে প্রতিমা তৈরি ও পূজাম প-সংক্রান্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্যও নির্দেশনা দেন। সভায় উপস্থাপিত অপরাধ পর্যালোচনায় দেখা যায়, জুন মাসের তুলনায় জুলাইয়ে মোট মামলা, নারী ও শিশু নির্যাতন মামলা এবং উদ্ধারজনিত কারণে মামলা হ্রাস পেয়েছে। সভায় সব মহানগর পুলিশের কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপার ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর