সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

তল্লাশি নিয়ে বিজিবি রেলপুলিশ সংঘর্ষ

তিন রেলপুলিশ আহত

বেনাপোল প্রতিনিধি

খুলনা-কলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেনে তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেলপুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন রেলপুলিশ আহত হয়েছেন।

গতকাল বিকালে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে এসে পৌঁছায়। সেখানে ট্রেনে বিজিবি সদস্যরা তল্লাশি করতে গেলে মমিন         হোসেন নামে এক রেলপুলিশের সঙ্গে ছবি তোলা নিয়ে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ধস্তাধস্তি হলে রেলপুলিশের তিন সদস্য আহত হন। আহত রেলপুলিশের সদস্যরা হলেন মো. সেতাফুর রহমান, মো. ইনতাজুল হক ও মো. মমিন।   

বেনাপোল রেলস্টেশনের স্টেশনমাস্টার সাইদুজ্জামান জানান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না রেলপুলিশের পক্ষ থেকে বলার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করেন। পরে বিজিবির ২০-২২ জনের একটি টিম এসে রেলপুলিশের (আরএসবি) মো. মমিনকে তাদের গাড়িতে করে তুলে বিজিবি ক্যাম্পে নিয়ে যান। মমিনকে তুলে নিয়ে যাওয়ার সময় অন্য রেলপুলিশ সদস্যরা বাধা দিলে বিজিবি তাদের ওপর হামলা চালায়। আহতদের মধ্যে মো. সেতাফুর রহমান ও মো. ইনতাজুল হককে গুরুতর অবস্থায় নাভারন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  এ প্রতিবেদন তৈরি পর্যন্ত রেলপুলিশ সদস্য মো. মমিনকে বিজিবি আটকে রাখে। পরে এ ঘটনায় দুই বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সাহেদ মো. মিনহাজ  সিদ্দিকী বলেন, সামান্য ঘটনায় উভয় বাহিনীর মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

সর্বশেষ খবর