শিরোনাম
শনিবার, ৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সম্মান না দেখানোর জেরে হত্যাচেষ্টা

কিশোর গ্যাংয়ের পাঁচজন আটক

নিজস্ব প্রতিবেদক

কিশোর গ্যাংয়ের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব। রাজধানীর পল্লবীর চাঞ্চল্যকর এসএসসি পরীক্ষার্থী রাকিবের ওপর সশস্ত্র হামলা করে হত্যাচেষ্টার ঘটনায় তাদের চিহ্নিত করেছে সংস্থাটি। বৃহস্পতিবার রাতে মিরপুর, যাত্রাবাড়ী, আশুলিয়া এবং যশোর ও ঝালকাঠি থেকে তাদের আটক করা হয়। তারা হলো- রমজান, আল আমিন, ইসমাইল হোসেন ওরফে পপকন, বিজয় ও ইয়াসিন আরাফাত ওরফে সাইমন।

গতকাল বেলা ১১টায় কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান র‌্যাব-৪-এর অধিনায়ক (সিও) ডিআইজি মো. মোজাম্মেল হক। এর আগে ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় পল্লবীর সি-ব্লকে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী রাকিবের (১৬) ওপর এলাকার চিহ্নিত কিশোর গ্যাং ‘জুনিয়র গ্রুপের’ প্রধান রমজান, আল আমিনসহ অন্য সহযোগীরা হামলা চালায়। তারা রাকিবের পিঠে চাকু দিয়ে উপর্যুপরি আঘাতে গুরুতর আহত করে মোবাইল ও মানিব্যাগ নিয়ে যায়।

সংবাদ সম্মেলনে ডিআইজি মোজাম্মেল হক বলেন, ভুক্তভোগী রাকিব ও আটক কিশোর গ্যাংয়ের সদস্যরা মিরপুর-১২-এর বাসিন্দা। এলাকায় আধিপত্য বিস্তার, মাদকের অপব্যবহারসহ গ্যাং কালচারের প্রবণতা আছে। সেখানে ‘সিনিয়র’, ‘জুনিয়র’ নামে দুটি পৃথক কিশোর গ্রুপ রয়েছে। যারা ইভ টিজিং, ছোটখাটো ছিনতাইসহ মাদক সেবন ও আধিপত্য বিস্তারে সার্বক্ষণিক দাঙ্গা-হাঙ্গামায় লিপ্ত থাকত। রাকিবের সিনিয়র গ্রুপের সঙ্গে চলাফেরা ছিল এবং আটকরা জুনিয়র গ্রুপের সদস্য। ঘটনার কয়েকদিন আগে জুনিয়র গ্রুপের সদস্য রমজান, আল আমিন, বিজয়, ইয়াসিনসহ আরও পাঁচ-ছয় জন মিলে মিরপুর-১২ ডি ব্লকে ধূমপান করছিল। তাদের পাশ দিয়ে সিনিয়র গ্রুপের কয়েক সদস্য গেলে এরা তাদের সম্মান দেখায়নি। তখন সিনিয়র গ্রুপের সদস্যরা তাদের হুমকি-ধমকি দেওয়াসহ চরথাপ্পড় মারে। তাদের মধ্যে ধস্তাধস্তিও হয়। এ ঘটনার রেশ ধরে ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় পল্লবীর কাটাগলিতে জুনিয়র গ্রুপের ১২-১৫ সদস্য দেশি অস্ত্রশস্ত্র (ছুরি, সুইস গিয়ার, হকিস্টিক, এসএস পাইপ, লোহার রড) নিয়ে রাকিবকে একা পেয়ে পথরোধ করে। রমজান হত্যার উদ্দেশ্যে রাকিবের পিঠে চাকু দিয়ে উপর্যুপরি আঘাত করে। আল আমিন, বিজয়, ইয়াসিনসহ অন্যরা চড়থাপ্পড়সহ আঘাত করে গুরুতর জখম করে পালিয়ে যায়।

সর্বশেষ খবর