মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

হাত-পা বেঁধে নদীতে ফেলে হত্যায় গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বুড়িগঙ্গা নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধারের ঘটনার প্রায় এক মাস পর হত্যার সঙ্গে জড়িত দুজনকে গ্রেফতার করেছে নৌ-পুলিশ। তারা হলেন- মিজানুর রহমান ওরফে সায়েম (৩৫) ও সিয়াম (২২)। এ ছাড়া রিয়াজ (২২) নামের আরেক আসামি পলাতক রয়েছেন।

গতকাল রাজধানীর নৌ-পুলিশের বসিলা পুলিশ ফাঁড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান ঢাকা অঞ্চলের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস।

তিনি জানান, হত্যার শিকার শাকিবের (২০) কাছে হত্যাকারীরা কুরিয়ার সার্ভিস কোম্পানি চালুর জন্য তার পিকআপভ্যান চেয়েছিল। কিন্তু তিনি সেটি মালিকের অনুমতি ছাড়া দিতে রাজি না হওয়ায় মারধর করে হাত-পা বেঁধে রাখে। এরপর রাতের অন্ধকারে তারই পিকআপে করে জীবিত অবস্থায় হাত-পা বেঁধে ফেলে দেয় বুড়িগঙ্গা নদীতে। মূলত পিকআপভ্যানটি ছিনিয়ে নিতেই তারা শাকিবকে হত্যা করে। জীবিকার সন্ধানে ঢাকায় এসে ভাড়ায় পিকআপ চালানো শুরু করে শাকিব। গত ১ নভেম্বর মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকার সাদেক খান বাজারে কয়েকজন যুবক মুন্সীগঞ্জ থেকে আলু আনার জন্য ৫০০ টাকা অগ্রিম দিয়ে শাকিবের পিকআপভ্যান ভাড়া করেন। কথামতো ৩ নভেম্বর বিকালে পূর্বনির্ধারিত ঠিকানায় গেলে শাকিবকে কুরিয়ারের ব্যবসার জন্য পিকআপ দিয়ে সহযোগিতা করার প্রস্তাব দেয় হত্যাকারীরা। তাতে রাজি না হওয়ায় হাত-পা বেঁধে ভয় দেখানো হয়। তাতেও রাজি না হওয়ায় এক পর্যায়ে হাত-পা বাঁধা অবস্থায় তাকে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়া হয়। এরপর হত্যাকারীরা পিকআপভ্যানটি নিয়ে সরে যায়। ঘটনার দুই দিন পর হাত-পা বাঁধা ও মুখে স্কচটেপ প্যাঁচানো অবস্থায় শাকিবের গলিত লাশ উদ্ধার করে নৌ-পুলিশ। পরে পরিবারের সদস্যরা শাকিবের লাশ শনাক্ত করে।

সংবাদ সম্মেলনে বলা হয়, দীর্ঘ এক মাস তদন্তের পর হত্যায় জড়িত তিনজনকে শনাক্ত করা হয়। রবিবার রাতে দক্ষিণ কেরানীগঞ্জের ভাঙ্গাবাড়ি ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে হত্যায় জড়িত ওই দুজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত রশি, স্কচটেপ ও দুটি মোবাইলফোন জব্দ করা হয়। নিহত শাকিব ভোলার দুলারহাট উপজেলার কামালের ছেলে।

 

সর্বশেষ খবর