রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক

গ্রেফতারদের মুক্তিসহ ৭ দাবি

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে নেতা-কর্মী ও আলেমদের মুক্তি এবং মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবি জানিয়েছেন। গতকাল বিকালে হেফাজত নেতারা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

এর আগে সকালে রাজধানীর গুলিস্তানে কাজী বশির মিলনায়তনে আয়োজিত ওলামা-মাশায়েখ সম্মেলনে একই দাবি জানিয়েছিলেন হেফাজত নেতারা।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর হেফাজতের প্রচার সম্পাদক মুফতি কেফায়েতুল্লাহ আজহারী বলেন, হেফাজতের ১১ সদস্যের প্রতিনিধি দলটি বিকাল পৌনে ৪টার দিকে গণভবনে যায়। প্রায় এক ঘণ্টা তারা বৈঠক করেন। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীও  উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৈঠকে হেফাজতের চারজন নেতা কথা বলেন। এর মধ্যে সিনিয়র নায়েবে আমির ও হাটহাজারী মাদরাসার পরিচালক মুহাম্মদ ইয়াহইয়া ২০১৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে করা মামলাগুলো প্রত্যাহার এবং কারাবন্দি আলেমদের মুক্তি চান। ইতোমধ্যে হেফাজতের অনেকে জামিনে মুক্তি পেয়েছেন, সে জন্য তিনি সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, মুক্তি পাওয়া ব্যক্তিদের সবাইকে আদালতে হাজিরা দিতে হচ্ছে, ভোগান্তির শিকার হচ্ছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, হাটহাজারী মাদরাসার জ্যেষ্ঠ শিক্ষক মুফতি জসিম উদ্দিন, যুগ্ম মহাসচিব মহিউদ্দিন রাব্বানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস। পরে মাওলানা মীর ইদ্রিস বলেন, তাদের দাবিগুলো প্রধানমন্ত্রী মনোযোগ দিয়ে শুনেছেন। এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত গুলিস্তানে হেফাজতের ওলামা মাশায়েখ সম্মেলন হয়। এতে সভাপতিত্ব করেন হেফাজতের আমির শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী। সম্মেলনে প্রধান আলোচক ছিলেন হেফাজতের মহাসচিব সাজিদুর রহমান। কারাগারে হেফাজতের নেতা মাওলানা মামুনুল হকসহ অনেক আলেম-ওলামা দুর্বিষহ জীবনযাপন করছেন উল্লেখ করে তিনি সবার দ্রুত মুক্তি চান। পরে সাত দফা দাবি এবং তিন দিনের কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

সর্বশেষ খবর