শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

রাজধানীতে শিক্ষার্থীসহ তিনজনের ঝুলন্ত লাশ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে শিক্ষার্থীসহ তিনজনের ঝুলন্ত লাশ

রাজধানীতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ তিনজনের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মেরাদিয়ার একটি বাসা থেকে গতকাল সকালে উদ্ধার হওয়া ওই শিক্ষার্থীর নাম মেহেদী ইসলাম ওরফে মবিন (২৫)। তিনি বেসরকারি ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সমাজবিজ্ঞান বিভাগের পঞ্চম সেমিস্টারে পড়ছিলেন। তার বাবার নাম মাহমুদুল ইসলাম। তিনি অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী। তিন ভাইয়ের মধ্যে মেহেদী ছোট। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়। এ ছাড়া কদমতলীতে এক কিশোর এবং কামরাঙ্গীরচর থেকে আরেক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এদিকে খিলগাঁও থানার পুলিশ জানায়, মেহেদী সপরিবার মেরাদিয়ার হিন্দুপাড়ায় থাকতেন। গতকাল সকালে প্রতিবেশীদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তারা বাসার খাটের ওপর থেকে মেহেদীর লাশ উদ্ধার করে। তার গলায় অর্ধচন্দ্রাকৃতির আঘাতের দাগ রয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম বলেন, মেহেদীর শোয়ার ঘরের দরজা ভিতর থেকে ছিটকিনি লাগানো ছিল। পরিবারের সদস্যরা তাকে গতকাল সকালে ডাকাডাকি করেন। তার কোনো সাড়াশব্দ না পেয়ে তারা প্রতিবেশীদের ডেকে আনেন। পরে তারা দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে গলায় দড়ি লাগানো অবস্থায় তাকে ঝুলতে দেখেন। তারা সিলিং ফ্যান থেকে তার নিথর দেহ নিচে নামিয়ে আনেন। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে।

গতকাল বিকালে কদমতলী পূর্ব জুরাইন ঋষিপাড়া ইসলামবাগ রোড এলাকার একটি বাসা থেকে অপু চন্দ্র দাস নামের এক কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা ৬টায় তাকে মৃত ঘোষণা করেন। পরে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

ঢামেক সূত্র জানায়, অপু নবম শ্রেণির ছাত্র। নিজ কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে গামছা দিয়ে ফাঁস নেওয়া অবস্থায় ঝুলে ছিল সে। তার বাবা উত্তম চন্দ্র দাস। তারা তিন ভাই। সে ছিল সবার ছোট।

কামরাঙ্গীরচরের বড়গ্রামে বুধবার রাত ১টায় আরিফ (৩৭) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। গতকাল বেলা ১১টায় লাশটি ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়। কামরাঙ্গীরচর থানার এসআই মোস্তাকিম কবির বলেন, ‘আমরা রাতে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফ্যানের সঙ্গে ওই যুবকের ঝুলন্ত লাশ দেখতে পাই। আমরা ওই যুবকের আত্মীয়স্বজনের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, স্ত্রীর সঙ্গে অভিমান করে তিনি ফাঁস নিয়েছেন। তার বাড়ি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার গাউদিয়া গ্রামে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।’

সর্বশেষ খবর