বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সড়ক দুর্ঘটনায় আইনজীবী শিক্ষক শিশুসহ নিহত ৬

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত ও অন্তত ১৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে যশোরে সড়ক দুর্ঘটনায় একজন আইনজীবী নিহত ও পাঁচজন আহত হয়েছেন। বরিশাল-ঢাকা মহাসড়কের ইচলাদী টোল প্লাজায় দাঁড়িয়ে থাকা যানের পেছনে বাসের ধাক্কায় এক যাত্রী নিহত ও অন্তত ১১ জন আহত এবং লক্ষ্মীপুরে ইটবোঝাই পিকআপ খাদে পড়ে চালক ও হেলপার নিহত হন। সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিশু ও বাগেরহাটে স্কুলশিক্ষক নিহত হয়েছেন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-

যশোর : জেলার মনিরামপুরে ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এক আইনজীবি নিহত ও পাঁচজন আহত হয়েছেন। তারা সবাই মাইক্রোবাসের যাত্রী। নিহত অ্যাডভোকেট বিধান চন্দ্র রায় (৫৮) বাগেরহাটের কচুয়া উপজেলার নরেন্দ্রপুর গ্রামের মৃত মনোরঞ্জন রায়ের ছেলে। গতকাল সকাল ৯টার দিকে যশোর-চুকনগর সড়কের মনিরামপুর ছাতিয়ানতলায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত আইনজীবী এম এম জোয়ারদার বলেন, বিপরীত থেকে আসা ট্রাক একটি ভ্যানকে ওভারটেক করতে গেলে তাদের মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তাঁর সহকর্মী বিধান চন্দ্র রায় মারা যান।

বরিশাল : ইচলাদী টোল প্লাজায় মাহেন্দ্র, ট্রলি ও একটি মাইক্রোবাস টোল দিচ্ছিল। এ সময় বরিশাল থেকে ঢাকাগামী একটি বাস পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে মাহেন্দ্রটি ছিটকে মহাসড়কের পাশে পড়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় ট্রলি, মাইক্রোবাস ও অভিযুক্ত বাসটি। দুর্ঘটনার পর স্থানীয়রা আহত ১২ জনকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্স ও শেরেবাংলা মেডিকেলে পাঠায়। এর মধ্যে বরিশালে নেওয়ার পথে বাচ্চু সিকদার (৫৫) নামে এক যাত্রীর মৃত্যু হয়। আহতদের মধ্যে চারজন শেরেবাংলা মেডিকেল ও অন্য সাতজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে দুর্ঘটনার পর মহাসড়কের ওই এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ দুর্ঘটনাকবলিত যান সরিয়ে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করে বলে জানান উজিরপুর থানার ওসি মো. কামরুল হাসান।

লক্ষ্মীপুর : ইটবোঝাই পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে চালক মো. নুরনবী ও হেলপার মো. সিরাজের মৃত্যু হয়েছে। গতকাল বেলা আড়াইটার দিকে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের ছটকির সাঁকো এলাকার লক্ষ্মীপুর-রামগতি সড়কে এ দুর্ঘটনা ঘটে। নুরনবী ভবানীগঞ্জের পশ্চিম চরমনসা গ্রামের শাহ আলমের ও সিরাজ রফিকুল ইসলামের ছেলে।

সিরাজগঞ্জ : ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় সিফাত (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে জেলা শহরের বাহিরগোলা পাঠশালা স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটে। মৃত সিফাত সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী এলাকার আবদুল্লাহ আল মামুনের ছেলে ও পাঠশালা স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী।

বাগেরহাট : সড়ক পারাপারের সময় ট্রাকের ধাক্কায় মোল্লাহাটের নাশুখালী সোশ্যাল ওয়েলফেয়ার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক গণেশ চন্দ্র পোদ্দার (৪৬) নিহত হয়েছেন। মোল্লাহাট উপজেলার রাজপাট এলাকার বাগেরহাট-ঢাকা জাতীয় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। গণেশ পোদ্দার উপজেলার চাউলটুরি গ্রামের চিত্তরঞ্জন পোদ্দারের ছেলে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর