রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ট্রলারডুবিতে এখনো বরসহ চারজন নিখোঁজ

পটুয়াখালী প্রতিনিধি

বিয়ের পর কনে নিয়ে ফেরার সময় পটুয়াখালীর দশমিনা উপজেলা সংলগ্ন তেঁতুলিয়া নদীতে ট্রলার ডুবে একজন মারা গেছেন। গত শুক্রবার বিকালে এই ট্রলারডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় বরসহ চারজন নিখোঁজ রয়েছেন।

জানা গেছে, তেঁতুলিয়া নদীর চরবোরহান থেকে দশমিনায় বরের বাড়িতে ফেরার সময় আউলিয়াপুর লঞ্চঘাট সংলগ্ন পয়েন্টে ঢেউয়ের কবলে পরে ট্রলারটি ডুবে যায়। পরে রাত সাড়ে ১১টা পর্যন্ত উদ্ধার অভিযান চালান দশমিনা উপজেলা প্রশাসন ও থানা পুলিশের নেতৃত্বে পটুয়াখালী ও দশমিনা ফায়ার স্টেশনের কর্মীরা। অভিযানে পটুয়াখালী নদী ফায়ার স্টেশনের ডুবুরি দলও ছিলেন। দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা নাজ নীরা গতকাল জানান, থানা ও নৌ পুলিশ, ফায়ার স্টেশনের কর্মকর্তা-কর্মীদের নিয়ে রাত সাড়ে ১১টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে নিখোঁজদের কোনো সন্ধ্যান পাওয়া যায়নি। গতকাল সকালে আবারও উদ্ধার কার্যক্রম শুরু করা হয়। এ ঘটনায় একজনের লাশ উদ্ধার করা গেলেও বরসহ চার স্বজন নিখোঁজ রয়েছেন। সর্বশেষ সন্ধ্যা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, নিখোঁজ চারজনের খোঁজ মেলেনি।

দশমিনা থানার ওসি মো. মেহেদী হাসান জানান, চরবোরহান থেকে ট্রলারটিতে ১৫ জনের মতো বরযাত্রী কনে বাড়ির অনুষ্ঠান শেষে দশমিনায় বরের বাড়িতে আসছিল। পথিমধ্যে নদীর ঢেউয়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। ঘটনার পর বাকিরা সাঁতরে তীরে উঠে আসতে পারলেও পাঁচজন পানিতে তলিয়ে যান। কিছুক্ষণ পর লিপি বেগম (৩০) নামের এক নারীর লাশ উদ্ধার করা হয়। নিখোঁজ থাকেন বর রাব্বি হাওলাদার (২০), তার মা সেলিনা বেগম (৪০), খাদিজা (৫) ও মানছুরা (৮)। মৃত লিপি বেগম (৩০) দশমিনা উপজেলার উত্তর রনগোপালদী এলাকার ধলু হাওলাদারের স্ত্রী। সবার বাড়িই দশমিনা উপজেলার বিভিন্ন এলাকায়। তারা একে অপরের আত্মীয়স্বজন।

পুলিশ ও স্বজনরা জানান, ১৫ থেকে ২০ দিন আগে উপজেলার রনগোপালদী ইউনিয়নের গুলি আউলিয়ার গ্রামের মনির হাওলাদারের ছেলে রাব্বি হাওলাদারের সঙ্গে চরবোরহান ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের হুমায়ুন মুন্সির মেয়ে সুমাইয়া আক্তারের বিয়ে হয়। গত মঙ্গলবার বর রাব্বি হাওলাদার তার স্বজনদের নিয়ে নববধূকে বাড়িতে তুলে নিয়ে আসতে কনের বাড়িতে যান। শুক্রবার নববধূ সুমাইয়াসহ ১৪-১৫ জন আত্মীয়স্বজনকে নিয়ে চরবোরহান থেকে ট্রলারযোগে দশমিনার গুলি আউলিয়াপুর বাড়ির দিকে রওনা হন।

 

সর্বশেষ খবর