মঙ্গলবার, ৯ মে, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

লিভারপুলের বাঙালি কাউন্সিলর হলেন নাজমুল হাসান

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

লিভারপুলের বাঙালি কাউন্সিলর হলেন নাজমুল হাসান

যুক্তরাজ্যের স্থানীয় নির্বাচনে লিভারপুলের এইজ হিল থেকে প্রথমবারের মতো বাঙালি কাউন্সিলর নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাটোয়ারী। লেবার পার্টির মনোনীত এ প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

নাজমুল হাসান নোয়াখালীর ছাগলনাইয়ার মহামায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম আবুল হাসেম পাটোয়ারীর ছেলে ও লিভারপুলের স্থায়ী বাসিন্দা। তিনি লিভারপুল লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন থেকে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৯৬ সালে ফেনী চাঁদগাজী উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে এসএসসি পাস করে যুক্তরাজ্যে পাড়ি জমান। সেখানের সুইন্ডন ইউনিভার্সিটি থেকে ইনফরমেশন টেকনোলজিতে অর্জন করেন মাস্টার্স ডিগ্রি। তিনি যে এলাকা থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সেখানে বাঙালিদের সংখ্যা অপ্রতুল। তাই তার বিজয়ে লিভারপুলের বাঙালি কমিউনিটিতে আনন্দ-উচ্ছ্বাস দেখা দিয়েছে। লিভারপুলে বাঙালিদের দীর্ঘ ইতিহাস থাকলেও স্থানীয় রাজনীতিতে প্রভাব বিস্তার এই প্রথম।

লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ লিভারপুলের চেয়ার শেখ ছুরত মিয়া আছাব তার প্রতিক্রিয়ায় ‘বাংলাদেশ প্রতিদিন’-কে বলেন, ‘আমি দীর্ঘ ৪০ বছর ধরে লিভারপুলে বসবাসের সুবাধে স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত। দীর্ঘদিনের স্বপ্ন ছিল অন্তত বাঙালি একজন কাউন্সিলর যেন আমরা নির্বাচিত করতে পারি। এবার সবার সম্মিলিত প্রচেষ্টায় গেল ৫ মে আমাদের সেই স্বপ্ন বাস্তবায়িত হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর