রবিবার, ১৪ মে, ২০২৩ ০০:০০ টা
সিটিতে জমবে লড়াই

নৌকার মঞ্চে জাপার সাবেক এমপি, নালিশ

সিলেট

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নিজেদের দলীয় প্রার্থী রেখে নৌকার পক্ষে ভোট চেয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর মঞ্চে উঠে ভোট চান তার পক্ষে। ক্ষুব্ধ হয়ে ইয়াহইয়ার বিরুদ্ধে সাংগঠনিক কঠোর ব্যবস্থা নিতে কেন্দ্রের কাছে নালিশ জানিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। এ ছাড়া আনোয়ারুজ্জামানের একই সভায় উপস্থিত ছিলেন সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বিএনপির দুই নেতা। এ নিয়ে সিলেটজুড়ে চলছে নানা আলোচনা।

গত শুক্রবার রাতে সিলেট নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের ঝেরঝেরিপাড়ায় আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভা হয়। ওই সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী। সভায় তিনি আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষে সমর্থন চান। নিজ দলীয় মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলকে ছেড়ে নৌকার মঞ্চে ওঠা নিয়ে জাতীয় পার্টির অভ্যন্তরেও শুরু হয়েছে তোলপাড়। খোঁজ নিয়ে জানা গেছে, ১৮ নম্বর ওয়ার্ড থেকে এবারও কাউন্সিলর প্রার্থী হয়েছেন ইয়াহইয়া চৌধুরীর ছোট ভাই স্বেচ্ছাসেবক দল নেতা সালমান চৌধুরী সাম্মী। আনোয়ারুজ্জামান চৌধুরীর ওই সভায় সালমান চৌধুরী সাম্মী এবং ওয়ার্ড বিএনপির সহসভাপতি ও সংরক্ষিত-৬ নম্বর ওয়ার্ডের (সাধারণ ওয়ার্ড ১৬, ১৭ ও ১৮) কাউন্সিলর প্রার্থী কামরুন নাহার চৌধুরী তিন্নি উপস্থিত ছিলেন। আনোয়ারুজ্জামান চৌধুরী তার বক্তৃতায় বিএনপির ওই দুই কাউন্সিলর প্রার্থীকে নিয়ে প্রশংসামূলক সম্বোধন করেন। এ সময় সভায় উপস্থিত সাম্মী ও তিন্নির সমর্থকরা তাদের নামে স্লোগান দেন। সূত্র আরও জানায়, ছোট ভাই সাম্মীকে কাউন্সিলর করতেই জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী ওইদিন আনোয়ারুজ্জামানের মঞ্চে উঠেছেন। আনোয়ারুজ্জামানের কৃপা নিয়ে তিনি ভাই সাম্মীকে কাউন্সিলর করার চেষ্টা করছেন। এদিকে গতকাল জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল কেন্দ্রীয় নেতাদের কাছে ওই সভার ভিডিও ফুটেজ, ছবি ও ইয়াহইয়া চৌধুরীর বক্তব্য পাঠিয়েছেন। এ প্রসঙ্গে নজরুল ইসলাম বাবুল বলেন, ইয়াহইয়া চৌধুরী দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান। তার কাছ থেকে এমনটা আশা করা যায় না। তার কর্মকাণ্ডের বিষয়টি দলের চেয়ারম্যান ও মহাসচিবকে জানানো হয়েছে। ইয়াহইয়া চৌধুরী বলেন, ‘ওই সভাটি ছিল নির্দলীয়।

ওইদিন আনোয়ারুজ্জামান চৌধুরী আমাদের পাড়ায় মতবিনিময় করতে এসেছিলেন। পাড়ার বাসিন্দা হিসেবে সভায় ছিলাম। এখনো কেন্দ্র থেকে দলীয় প্রার্থীর ব্যাপারে আমাকে কিছু জানানো হয়নি। প্রার্থী নিজেও আমার সঙ্গে যোগাযোগ করেননি। তাই আমার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হচ্ছে তার কোনো ভিত্তি নেই বলে আমি মনে করি।’

 

সর্বশেষ খবর