সোমবার, ২২ মে, ২০২৩ ০০:০০ টা
বিমান এমডি বললেন

নিউইয়র্কে ফ্লাইট চালুর ব্যাপারে ইতিবাচক

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ফ্লাইট চালুর ব্যাপারে চলতি বছরের শেষ দিকে ‘ইতিবাচক কিছু’ হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম। আগামী ১ সেপ্টেম্বর থেকে জাপানের নারিতা রুটে বহুল কাক্সিক্ষত ফ্লাইট শুরু হচ্ছে বলেও তিনি জানান।

গতকাল বিকালে রাজধানীর কুর্মিটোলায় বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শফিউল আজিম বলেন, নিউইয়র্কে ফ্লাইট চালুর ব্যাপারে বছরের শেষের দিকে পজিটিভ কিছু হবে। জুন থেকে নারিতা রুটের ফ্লাইটের ব্র্যান্ডিং শুরু হবে।

১ সেপ্টেম্বর থেকে এ রুটে ফ্লাইট চলাচল করবে। শুধু নারিতা নয়, আমাদের পরিকল্পনা অনুসারে নারিতা থেকে ক্যালিফোর্নিয়া এবং সিডনি যাওয়ার ফ্লাইট নিয়েও আলোচনা হয়েছে। দুদিন আগে জাপানের টিম ঢাকা ঘুরে গেছে। আমাদের থার্ড টার্মিনাল, কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ এবং এয়ারবাসের উড়োজাহাজ কেনাসহ যেসব উদ্যোগ নেওয়া হয়েছে, এ সবের মাধ্যমে বিমান আরও এগিয়ে যাবে।

বিমানের সাম্প্রতিক বিভিন্ন উদ্যোগ নিয়ে এমডি বলেন, বিমানের ইতিহাসে এই প্রথম কোড শেয়ারিংয়ের মাধ্যমে গাল্ফ এয়ারের সহায়তায় ইউরোপে ফ্লাইট বিস্তার করতে যাচ্ছি আমরা। সেই সঙ্গে পাইলট সংকট কাটাতে ইন্দোনেশিয়ার সঙ্গে সহায়তার বিষয়ে আমরা আলাপ করেছি। পাইলট সংকট কেটে গেলে ভারতের চেন্নাইয়ে অপারেশন শুরু করা যাবে বলে তিনি জানান।

সর্বশেষ খবর