বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা

রাজশাহীতে বিএনপি অফিসে পুলিশের তালা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিএনপির পদযাত্রার কর্মসূচিকে কেন্দ্র করে গতকাল সকালে রাজশাহী নগরীর মালোপাড়ায় বিএনপি অফিসে তালা ঝুলিয়ে দেওয়া হয়। অফিসের সামনে মোতায়েন করা হয় পুলিশ। এ ছাড়া মহানগরীর সাহেববাজারে রিকশা চলাচল বন্ধ করে দেওয়া হয়। পুলিশ দাবি করেছে, বিএনপি অফিসে তারা তালা ঝোলায়নি। নিজেদের কার্যালয়ে বিএনপিই তালা দিয়েছে। তবে বিএনপির নেতারা দাবি করেছেন, বেলা ১১টার দিকে পুলিশ তাদের অফিসের ফটকে তালা ঝুলিয়ে দিয়ে গেছে। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত হওয়ার শঙ্কা এবং বিএনপির পদযাত্রা কর্মসূচি ঘিরে নগরীতে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান আরএমপি কর্তারা।

জানা গেছে, বেলা ১১টার দিকে এ পদযাত্রা আয়োজনের উদ্যোগ নেয় জেলা ও মহানগর বিএনপি। কর্মসূচিটি ভুবনমোহন পার্ক থেকে শুরু করে নগরীর সোনাদীঘির মোড় ও সাহেববাজার হয়ে রেলগেটে গিয়ে শেষ করার কথা ছিল। কিন্তু ১১টা বাজার আগেই পুলিশ নগরীর স্বচ্ছ টাওয়ারের মোড় থেকে সোনাদীঘির মোড় পর্যন্ত রিকশা চলাচল বন্ধ করে দেয় এবং বিএনপি কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে।

বিএনপির কেন্দ্রীয় নেতা শফিকুল হক মিলন বলেন, তাদের নির্ধারিত ভেন্যু পুলিশ ঘিরে রাখায় তারা সেখানে কর্মসূচি পালন করতে যাননি। তারা অন্য জায়গায় কর্মসূচি পালন করেছেন।

এদিকে রাতভর পুলিশ অভিযান চালিয়ে নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, নগর যুবদলের সহসভাপতি শরিফুল ইসলাম জনিসহ সাতজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

সর্বশেষ খবর