বুধবার, ৩১ মে, ২০২৩ ০০:০০ টা
সাংবাদিক হত্যাচেষ্টা

তিন আসামির চার মাসের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক

যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ভিডিও জার্নালিস্ট শাহীন আলমকে হত্যাচেষ্টা মামলায় তিন আসামিকে চার মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্তরা হলেন রহিম, জব্বার ও জাকির। গতকাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী এ রায় দেন।

জানা যায়, ২০১৬ সালের ৬ নভেম্বর পুরান ঢাকার দেবিদাস ঘাট এলাকায় অবৈধ পলিথিন উৎপাদনের অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে যান শাকিল হাসান ও শাহীন আলম। ফুটেজ নেওয়ার সময় কারখানার মালিকরা টের পেয়ে হামলা করেন তাদের ওপর। দুজনকে মারধর করে ক্যামেরা ভেঙে ফেলেন। হামলা থেকে বাঁচতে পাশের মুদি দোকানে আশ্রয় নেন শাকিল। এ সময় আসামি রহিম গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা করেন তাকে। ওই দিনই চকবাজার থানায় হত্যাচেষ্টা মামলা করেন শাকিল। মামলায় আসামি করা হয় রহিম, জব্বার, জাকির, শাওন হাওলাদার, অভি, হাবিবুর রহমানকে। অবশেষে প্রায় সাত বছর পর রহিম, জব্বার ও জাকিরকে এ সাজা দিলেন আদালত।

বাদীর আইনজীবী এখলাছ উদ্দিন ভুঁইয়া বলেন, সাক্ষ্য ও নথিতে মামলাটি প্রমাণ করতে পেরেছি। দৃষ্টান্তমূলক সাজা প্রত্যাশা করেছিলাম। সেটি হলে তা সাংবাদিকদের ওপর হামলা বন্ধে যুগান্তকারী ভূমিকা রাখত। সাজা বৃদ্ধির জন্য আপিল করব।

 

সর্বশেষ খবর