শনিবার, ৩ জুন, ২০২৩ ০০:০০ টা
সিটি নির্বাচনে প্রচারণা জমজমাট

শুরু হলো মাঠের লড়াই

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

শুরু হলো মাঠের লড়াই

প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু হয়েছে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে। গতকাল সকাল থেকে শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রতীক বরাদ্দ শুরু হয়। চারজন মেয়র ও ১৫৮ জন কাউন্সিলর প্রার্থীর প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং কর্মকর্তা। এরপরই মাঠের লড়াইয়ে নেমে পড়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

সকালে যার যার প্রতীক পেয়ে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। এবার চারজন মেয়র প্রার্থী, ১১২ জন সাধারণ ওয়ার্ড এবং ৪৬ জন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জাকের পার্টি অংশ নিচ্ছে। সকালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুরশিদ আলম ফারুকী ও জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার নিজ নিজ দলের প্রতীক বুঝে নেন।

প্রতীক পাওয়ার পর আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, মেয়র থাকাকালীন তিনি নগরবাসীর জন্য বহু প্রকল্প নিয়ে কাজ করেছেন। নগরবাসী তার প্রতি আবারও আস্থা রাখবে বলে তিনি আশা করেন। এরপর তিনি সিঅ্যান্ডবি মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানিয়ে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন। জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন বলেন, নির্বাচন সুষ্ঠু হলে লাঙ্গল বিজয়ী হবে। তিনি নির্বাচন কমিশনকে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আহ্বান জানান। ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুরশিদ আলম ফারুকী প্রতীক বরাদ্দ পেয়ে অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থী নির্ধারিত সময়ের আগেই নগরীজুড়ে পোস্টার টানিয়েছেন, যা আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন। এনিয়ে মৌখিকভাবে তারা রিটার্নিং কর্মকর্তাকে অভিযোগ করেছেন। জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার বলেন, শেষ পর্যন্ত ভোটের মাঠে থেকে জনগণের আস্থা অর্জন করতে চান।

স্থানীয় সরকার নির্বাচনে উৎসবের আবহ নিয়ে আসেন কাউন্সিলর প্রার্থীরা। তারাও বলছেন, ভোটের মাঠ থাকবে উৎসবমুখর। আচরণবিধি মেনে প্রচারণা চালাবেন তারাও।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর