শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা

বুড়িচংয়ে মা-মেয়ে হোমনায় মা-ছেলের লাশ উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা জেলার বুড়িচংয়ে মা-মেয়ের এবং হোমনায় মা-ছেলের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুড়িচংয়ের গোপীনাথপুর গ্রামে নিজ ঘর থেকে উদ্ধারের সময় মা জান্নাত আক্তারের লাশ ফ্যানে ঝুলছিল, পাশে বিছানায় পড়ে ছিল চার বছর বয়সী মেয়ের লাশ।

বুড়িচং থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন জানান, শিশুটির গলায় তার প্যাঁচানো ছিল। বুড়িচং থানার                ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, ধারণা করা হচ্ছে প্রথমে মা তার শিশুকে হত্যা করে পরে তিনি আত্মহত্যা করেন। লাশ দুটি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আবু তাহের বলেন, প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে ঝগড়া করে সন্তানকে হত্যার পর মা আত্মহত্যা করেছেন বলে জানতে পেরেছি। স্থানীয় ইউপি সদস্য আবদুল হক জানান, হোমনার গোপীনাথপুর গ্রামের সিঙ্গাপুর প্রবাসী আবুল কালামের সঙ্গে পাঁচ বছর আগে একই উপজেলার বারেশ্বর গ্রামের মো. মোস্তাফার মেয়ে জান্নাত আক্তারের বিয়ে হয়। বিয়ের এক বছর পর তাদের মেয়ে সন্তানের জন্ম নেয়। পাঁচ মাস আগে আবুল কালাম ছুটি শেষ করে সিঙ্গাপুর চলে যান। পরিবারের সদস্যদের বরাত দিয়ে ইউপি সদস্য আবদুল হক আরও জানান, বুধবার রাতে খাবার খেয়ে জান্নাত শিশু সন্তানকে নিয়ে নিজের রুমে ঘুমাতে যান। সকালে স্থানীয়রা ঘরের দরজা ভেঙে লাশ দুটি দেখতে পান।

এদিকে জেলার হোমনায় ঘরের ভিতরে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে থাকা মা ও শিশু সন্তানের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল উপজেলা সদরের ফকির পাড়ার জজ মিয়ার বাড়ি থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। নিহতরা হলেন- মো. বাবুর স্ত্রী সানজিদা আক্তার (২০) ও ২ বছরের শিশু আবদুল্লাহ। পুলিশ জানায়, শাবল দিয়ে দরজা ভেঙে একই রশিতে ঝুলে থাকা মা ও সন্তানের লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, স্বামী মো. বাবু উপজেলা সদরের চৌরাস্তায় ফার্নিচারের দোকানে কাজ করেন। শ্বশুর জজ মিয়া নসিমন চালক ও শাশুড়ি গৃহিণী। প্রতিবেশীরা জানান, তখন ঘরে কেউ ছিল না। স্বামী ও  শ্বশুর নিজ নিজ কাজে চলে যাওয়ার পর আত্মহত্যার এ ঘটনা ঘটে। স্বামী বাবু বলেন, রাতে স্ত্রী-সন্তানের সঙ্গে ঘুমিয়েছি। আমাদের মধ্যে কোনো সমস্যা হয়নি। সকালে একসঙ্গে ঘুম থেকে উঠি। কাজে যাওয়ার আগে সে অন্য এক বাড়িতে গিয়েছিল। তখন তাকে নিজের ঘরে যাওয়ার কথা বলে কাজে চলে যাই। পরে শুনি, আত্মহত্যা করেছে। 

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, ময়নাতদন্তের জন্য লাশ দুটি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য স্বামী, শ্বশুর-শাশুড়িকে থানায় আনা হয়েছে।

সর্বশেষ খবর