শিরোনাম
বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নির্বাচন থেকে সরে গেলেন জাপার আরও তিন প্রার্থী, এক স্বতন্ত্র

প্রতিদিন ডেস্ক

সুনামগঞ্জ-১, দিনাজপুর-২ ও গাজীপুর-৪ আসনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী এবং ঝিনাইদহ-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। জাপা প্রার্থীরা ‘প্রহসন’ ও নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে ‘সংশয়’ প্রকাশ করে নিজেদের গুটিয়ে নিয়েছেন। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী নৌকার প্রার্থীকে সমর্থন জানিয়ে সরে দাঁড়িয়েছেন। সুনামগঞ্জ প্রতিনিধি জানান, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতাদের সহযোগিতা না পেয়ে সুনামগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন লাঙলের প্রার্থী আবদুল মন্নান তালুকদার। এ নির্বাচনকে ‘আসন ভাগাভাগি’র প্রহসনের নির্বাচন আখ্যা দেন এই প্রার্থী। গতকাল সকালে জামালগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি। মান্নান বলেন, আমি স্পষ্ট বুঝতে পেরেছি, এটি আসন ভাগাভাগির প্রহসনের নির্বাচন হবে। তাই আমি দ্বাদশ সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. মাহবুব আলম (লাঙল)। গতকাল থেকে নির্বাচনি সব কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। বিরল উপজেলা শাখা জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে গতকাল দুপুরে নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুর-৪ কাপাসিয়া আসনে জাতীয় পার্টি প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. সামসুদ্দিন খান নির্বাচন থেকে সরে যাবার ঘোষণা দিয়েছেন। তিনি গতকাল কাপাসিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

ঝিনাইদহ : ঝিনাইদহ-৩ আসনে নৌকাকে সমর্থন জানিয়ে সরে গেছেন ঈগল প্রতীকের প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নবী নেওয়াজ। গতকাল দুপুরে মহেশপুর বঙ্গবন্ধু পাঠচক্র কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। নবী নেওয়াজ তার সমর্থকদের প্রতি নৌকার প্রার্থী মেজর জেনারেল (অব.) সালাউদ্দিন মিয়াজিকে ভোট দেওয়ার আহ্বান জানান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর